১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরী ও পরিবেশনের অপরাধে দুই প্রতিষ্ঠানে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৬, ২০২৩
53
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে হোটেলে মিষ্টি ও খাবার সামগ্রী তৈরী ও পরিবেশনের অপরাধে দুই প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর সোমবার ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর হাউসপুর ব্রিজের পাশের দুইটি হোটেল এন্ড মিষ্টান্ন ভান্ডারে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ।

জানাগেছে, দীর্ঘদিন ধরে হোটেল ব্যবসায়ীদের কেউ কেউ সরকারের হোটেল ব্যবসার নিময় নীতির তোয়াক্কা না করে ইচ্ছামত ব্যবসা পরিচালনা করে আসছেন। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করে মানুষের কাছে বিক্রয় করছেন। পণ্যের নির্ধারিত মূল্য তালিকা দোকানে টাঙিয়ে রাখার নিয়ম থাকলেও বেশিরভাগ ব্যবসায়ীরা তা মানছেন না। ব্যবসায়ীদের এই অনিয়ম ঠেকাতে গতকাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আলমডাঙ্গার হাউসপুর ব্রিজের পাশের দুটি হোটেলে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে।

অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করে পরিবেশনা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স মহুয়া মিষ্টান্ন ভান্ডারের মালিক রুহুল আমীনকে ৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। একই অপরাধে মন্ডল মিষ্টান্ন ভান্ডারের মালিক মনোয়ার হোসেন বেল্টুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে আলমডাঙ্গা পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান রানা, আলমডাঙ্গা থানার এসআই মেজবাহুর দারাইন সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

এসময় ভোক্তাধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ বলেন, প্রত্যেক ব্যবসায়ীকে তার ব্যবসা প্রতিষ্ঠানে জনসম্মুখে প্রতিদিনের পণ্যের মূল্য তালিকা ঝুলিয়ে রাখতে হবে। এর ব্যাত্যয় ঘটলে অধিদপ্তর ভ্রাম্যমান অভিযান পরিচালনা করবে। একই দোকানে ২য় বার এই অনিয়ম ধরা পড়লে জরিমানার পরিমান দ্বিগুন করা হবে বলে তিনি জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram