১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান অভিযানে ৩ প্র‌তিষ্ঠা‌নে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১৯, ২০২৩
45
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান অভিযান চালিয়ে জরিমানার টাকা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার জরিমানা করা হয়। পন্যের মুল্য তালিকা না থাকায় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন ভোক্তাধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ।

জানাগেছে, দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের কেউ কেউ সরকারের ব্যবসায়ীক নীতির তোয়াক্কা না করে ইচ্ছামত ব্যবসা পরিচালনা করে আসছে। তারা বিভিন্ন ফন্দিফিকির করে ক্রেতাদের ঠকিয়ে আসছে। পণ্যের নির্ধারিত মূল্য তালিকা দোকানে টাঙিয়ে রাখার নিয়ম থাকলেও বেশিরভাগ দোকানী তা মানছে না। ফলে ক্রেতারা নিয়মিত ঠকছেন। ব্যবসায়ীদের এই অনিয়ম ঠেকাতে গতকাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আলমডাঙ্গা বাজারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে।

অভিযানে আলমডাঙ্গা কাঁচা বাজারের আড়ৎ পট্টিতে পণ্যের মুল্য তালিকা না থাকায় মেসার্স আব্দুল মান্নান ট্রেডার্সের মালিক আড়ৎ ব্যবসায়ী তোফাজ্জেল হোসেনকে ৪ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। একই অপরাধে মেসার্স তৌফিক আড়ৎ মালিক তৌফিককে ২ হাজার টাকা ও সুবর্না ভ্যারাইটি স্টোরের মালিক কিশোর কুমার ঘোষকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভোক্তাধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ বলেন, প্রত্যেক দোকান মালিককে তার দোকানে প্রতিদিনে পণ্য তালিকা ঝুলিয়ে রাখতে হবে। এর ব্যাত্যয় ঘটলে অধিদপ্তর ভ্রাম্যমান অভিযান পরিচালনা করবে। একই দোকানে ২য় বার এই অনিয়ম ধরা পড়লে জরিমানার পরিমান দ্বিগুন করা হবে বলে তিনি জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram