২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবরদখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১৬, ২০২৩
42
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবরদখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন আলমডাঙ্গা মাদ্রাসাপাড়ার বুদো বিশ্বাসের ছেলে সালেহীন। ১৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় তিনি সংবাদ সম্মেলন করেন।


লিখিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আলমডাঙ্গার গোবিন্দপুর ৭২ নং মৌজার কলেজপাড়ায় আরএস ৩০৯০১ খতিয়ানে ৯৬৮ ও ২৪৬২ দাগসহ অন্যান্য দাগে ১,৩৬ একর জমি বিভিন্ন সময়ে আমার পিতা বুদো বিশ্বাস ক্রয় করেন।


হাটবোয়ালিয়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে মোঃ কাউসার আলী জমাজমি নিয়ে ঝামেলা সৃষ্টি করলে আমরা কাওছার আলীকে বিবাদি করে ১৩৭/৬ আলমডাঙ্গা সহকারী জজ আদালতে মামলা দায়ের করি। আমার পিতা বুদো বিশ্বাস ভোগদখল করাকালে বিবাদি কাওছার ফৌজদারি ১৪৪ ধারায় বুদো বিশ্বাসকে দ্বিতীয় পক্ষ করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

দেওয়ানী মামলা চলাকালিন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উভয় পক্ষকে স্থিতিশীলতার আদেশ দেন। কাওছার আলী এই আদেশ অমান্য করে ওই জমির বেড়া দিয়ে ঘিরে দখলের চেষ্টা করলে ২১-১-২৩ সালে বুদো বিশ্বাস থানায় লিখিত অভিযোগ দাযের করেন। এই অভিযোগের ভিত্তিতে পুলিশ কাওচারকে জমি ঘেরায় বাধা দেন। পরবর্তিতে ৭-১-২৩ সালে উভয় পক্ষকে থানায় আসতে নির্দেশ দেয় পুলিশ।

বুদো বিশ্বাস থানা পুলিশকে জানান, এই জমি নিয়ে দেওয়ানী কোর্টে মামলা চলছে বলে মিমাংসা ছাড়াই উভয় পক্ষ থানা ত্যাগ করেন। ওই রাতেই কাওচার আলী ওই জমি দখল করতে যান। তাকে দখল করতে নিষেধ করলে তিনি জানান, থানা পুলিশ তাকে জমি ঘেরা ও চাষাবাদ করার অনুমতি দিয়েছে। যা আইনসম্মত নয়। দেওয়ানী মামলায় থানা থেকে এ ধরনের কোন নির্দেশ দিতে পারে না বলে জানা গেছে।

আমার পিতা বুদো বিশ্বাস জানতে পারেন যে, কাওছার আলী গোপনে এই জমি বিক্রির পায়তারা করছে। কিন্ত মামলা চরাকালিন জমি কেনাবেচা বৈধ নয় বলে জানা গেছে। বিষযটি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের নিকট প্রতিকার দাবি করছি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram