২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব আলমডাঙ্গার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা এবিএম মাহমুদুল হাসান রবির মৃত্যুবরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২৪, ২০২১
48
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

অর্থ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব আলমডাঙ্গার হারদী গ্রামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা এবিএম মাহমুদুল হাসান রবি আকস্মিক স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ---রাজিউন)। মৃত্যুকালে বয়স হয়েছিল প্রায় ৭৪ বছর। তিনি সকাল ১০টার দিকে ঢাকার মিরপুর প্যারিস রোডের নিজ বাসভবনে মারা গেছেন। তিনি বেশ কিছু দিন ধরে অসুস্থ্ ছিলেন।


শনিবার জানাযা শেষে হারদী পুরাতন জামে মসজিদের সামনে পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় লাশ দাফন ।


হারদী গ্রামের বড়বাড়ির মৃত আলফাজ শেখের বড় ছেলে এবিএম মাহমুদুল হাসান রবি পড়ালেখা শেষে ১৯৭৩ সালে বিসিএস ক্যাডারে চাকরী জীবনে প্রবেশ করেন। পরবর্তিতে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের বৈদেশিক শাখায় উপসচিব হিসেবে অবসর গ্রহণ করেন। তাছাড়া , তিনি পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের প্ল;আনিং মেম্বর ছিলেন।


মহান স্বাধীনতা যুদ্ধে তিনি অসামান্য অবদান রাখেন। তিনি ৮ নং সেক্টরে যুদ্ধ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram