১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে আক্রান্তের হার!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৩, ২০২১
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৯ জন। এনিয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ২৩৭ জনের। ঝিনাইদহ সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ৩৫৬ জনের নমুনার ফলাফল এসেছে যার মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯জন। জেলাতে এনিয়ে ৮ হাজার ৩শত ৮০ জন আক্রান্ত হয়েছে। জেলাতে এ পর্যন্ত ৩০ হাজার ৯শত ৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এরমধ্যে মোট ফলাফল এসেছে ২৯ হাজার ২শত ৫৫জনের। করোনা পজেটিভ ফলাফল এসেছে ৮ হাজার ৩শত ৮০ জনের ও নেগেটিভ ফলাফল এসেছে ২১ হাজার ৯৪জনের। এরমধ্যে সবথেকে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা সদর উপজেলাতে বেশি। নতুন করে সদর উপজেলাতে আক্রান্ত হয়েছে ৪৬জন, শৈলকুপাতে ১৪জন, হরিণাকুন্ডুতে ২জন, কালীগঞ্জে ১জন, কোটচাঁদপুরে ৬জন আক্রান্ত হয়েছে।

এপর্যন্ত সদর উপজেলাতে সর্বমোট আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭শত ৩জন, শৈকুপাতে ১হাজার ২শত ৩১জন, হরিণাকুন্ডুতে ৬শত ৪৫জন, কালীগঞ্জে ১হাজার ৪শত ২৭জন, কোটচাঁদপুরে ৭শত ৯৯জন ও মহেশপুরে ৫৭২জন। আরো জানাযায়, জেলাতে করোনা পজেটিভ হয়ে মৃত্যু হয়েছে ২শত ৩৭জনের। এরমধ্যে সদর উপজেলাতে ১শত ৮৭জন, শৈলকুপাতে ১৮জন, কালীগঞ্জে ১০জন, কোটচাঁদপুরে ৭জন, হরিণাকুন্ডুতে ৮জন ও মহেশপুরে ৭জন করে মারা গেছেন। এবং ৫টি উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ও সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসা নিয়ে সু¯্য’ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৬শত ৪৪জন।

এরমধ্যে সদর উপজেলাতে ২হাজার ৫শত ৩০জন, শৈলকুপাতে ৫শত ৩৮জন, কোটচাঁদপুরে ৬শত ৫৫জন, কালীগঞ্জে ১হাজার ১শত ৫জন, হরিণাকুন্ডুতে ৩শত ৪৭জন ও মহেশপুরে ৪শত ৬৯জন। এখন পর্যন্ত হাসপাতালে কোভিড রোগী ভর্তি আছে ৬৮জন। ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পযৃন্ত জেলা সদর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ২৩৭ জন। এছাড়াও জেলায় ৩৫৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬৯ জন ফলাফল পজেটিভ এসেছে। আক্রান্তের হার ১৯ দশমিক ৩৮ ভাগ। বর্তমানে কোভিড রোগী মৃত্যুু সংখ্যা অনেকে কমে গেছে। সেই সাথে আক্রান্তের সংখ্যাও অনেকে কমে এসেছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram