১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে ৭ দিনের কর্মসূচী \ সংবাদ বর্জনের কঠোর হুশিয়ারি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৬, ২০২০
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদের কতৃক ডিবিসি’র মেহেরপুর জেলা প্রতিনিধি আবু আক্তার করন ও বাংলাদেশ রয়টার্সে প্রতিনিধি জাকির হোসেনের উপর হামলার প্রতিবাদ ও ঘটনা বিচারের দাবীতে ৭ দিনের কর্মসূচী গ্রহন করেছে মেহেরপুর সাংবাদিক সমাজ। এ উপলক্ষে সোমবার সকালে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে প্রথম দিনের কর্মসূচী পালনে মেহেরপুর জেলার সাংবাদিক সমাজের ব্যানারে মৌন মিছিল ও মানববন্ধন করা হয়েছে । মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনে নেতৃত্ব দেন মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা সাংবাদিক সমাজের আহ্বায়ক রুহুল কুদ্দুস টিটু।


মানববন্ধনের জেলা সাংবাদিক সমাজের আহবায়ক রুহুল কুদ্দুস টিটু বলেন, ঘটনার দিন জেলা প্রশাসক সাংবাদিক নের্তৃবৃন্দদের নিয়ে তাঁর সম্মেলন কক্ষে মতবিনিময় করে দ্রæত এ ঘটনার ব্যবস্থা করার জন্য তদন্ত কমিটি করেছিলেন। কিন্তু ঘটনার আটদিন পার হলেও তদন্ত কমিটি কোন প্রতিবেদন দেননি এবং কার্যকর কোন ব্যবস্থা গ্রহন করেননি। যে কারণে আমরা বাধ্য হয়ে ৭দিনের কর্মসূচী দিয়েছি। আপনি এর মধ্যে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। না হলে আমাদের এ কর্মসূচী চলতে থাকবে। একপর্যায়ে জেলা প্রশাসনসহ মেহেরপুরের সরকারি দপ্তরের সকল সংবাদ বর্জন করাসহ কঠোর আন্দোলন করা হবে।


সাংবাদিকদের মধ্যে বক্তব্যে দেন জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও ইত্তেফাক প্রতিনিধি মাহাবুব চান্দু, সাবেক সাধারন সম্পাদক ও কালের কণ্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্ঠা ও দেশ রুপান্তর প্রতিনিধি তুহিন আরন্য, সভাপতি ও এসএ টিভির প্রতিনিধি ফজলুল হক মন্টু, সাধারন সম্পাদক ও বিটিভির প্রতিনিধি আলামিন হোসেন, গাংনী প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও মাইটিভির প্রতিনিধি মাহবুব আলম, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এম এন পাভেল, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি মুন্সি ওমর ফারুক প্রিন্স প্রমুখ।


দৈনিক মানবকন্ঠ প্রত্রিকার প্রতিনিধি মুজাহিদ মুন্নার সঞ্চালনায় মানববন্ধনে মেহেরপুরে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এছাড়াও বক্তারা অবিলম্বে সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবদুল কাদেরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান। এর আগে সাংবাদিকরা মেহেরপুর প্রেসক্লাবের সামনে এসে সমবেত হয়ে মৌন মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে উপস্থিত হয়।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর মেহেরপুর সমাজ সেবা কার্যালয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদের ও তার সহযোগীরা ডিবিসি প্রতিনিধি আবু আক্তার করণ ও বিডি রয়টার্স প্রতিনিধি জাকির হোসেনকে মারধর করেন এবং ক্যামেরা ভাংচুর করেন। এ ঘটনায় ওই দিনই মেহেরপুর সদর থানায় চার জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৮/৯ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram