৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে ১২ হাজার ৮০০ জনকে করোনা প্রতিষেধকের গণটিকা প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৭, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ সারাদেশের ন্যায় মেহেরপুর পৌরসভার এলাকায় কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে মেহেরপুর জেলার সকল বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা কার্যালয় চত্বরে ভ্যাকসিন প্রদানের উদ্বোধন করা হয়। পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে পৌর এলাকার ভেকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, প্রধান নিবার্হী কর্মকর্তা মেহেদী হাসানসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন মেহেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮শ ভ্যাকসিন প্রদান করা হয়।

এছাড়াও জেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের ৬শত টিকা প্রদান হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ও ৫০ বছরের অধিক বয়স্কদের ক্ষেত্রে আগে টিকা প্রদান করা হয়েছে। জেলায় মোট ১২ হাজার ৮০০ জনকে করোনা প্রতিষেধকের গণটিকা প্রদান করা হয়েছে। এদিকে গাংনীতে করোনা প্রতিষেধকের গণটিকা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ৯টার সময় গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়নের হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এদিকে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নে গণটিকা কার্যক্রম পরিদর্শন করেছেন মেহেরপুর জেলা প্রশাসক ড.মুনসুর আলম খান।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম, সিভিল সার্জন ডাক্তার মো : নাসির উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ-আল-আসাদ,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসক) জামিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, সাহারবাটী ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক প্রমুখ। এদিকে শনিবার সকালে মেহেরপুর পৌরসভা কার্যালয় চত্বরে ভ্যাকসিন প্রদানের উদ্বোধন করা হয়। মেহেরপুর শহরের ১ নং ওয়ার্ডের মিশন প্রাথমিক বিদ্যালয়, ২ নং ওয়ার্ডের সূর্যের হাসি ক্লিনিকে, ৩ নং ওয়ার্ডের সরকারি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়, ৪ নং ওয়ার্ডের শেখ পাড়া প্রাথমিক বিদ্যালয়, ৫ নং ওয়ার্ডের হলি পাবলিক বিদ্যালয়, ৬ নং ওয়ার্ডের পৌরসভায়, ৭ নং ওয়ার্ডের মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ৮ নং ওয়ার্ডের মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এবং ৯ নং ওয়ার্ডের মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসা কেন্দ্রে টিকা প্রদান করা হয়। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ২শ জন করে এ টিকা দেওয়া হয়।

এদিকে সদরের পিরোজপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে করোনা প্রতিশেধক টিকা কর্মসুচীর উদে¦াধন করেন ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। আমঝুপি ইউনিয়ন পরিষদের উদ্যোগে সরকারি বালক বিদ্যালয়ে টিকা দানের কর্মসূচীর উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু, আমদাহ ইউনিয়ন পরিষদের উদ্যোগে টিকাদানের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম, বুড়িপোতা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টিকাদানের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান শাহ জামান। প্রতিটি ইউনিয়নে ৬শ জন করে টিকা প্রদান করা হয়। গণটিকা কেন্দ্রগুলোতে টিকা নিতে আশা মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষে করা গেছে। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন সাধারন মানুষ। জেলা স্বাস্থ্য তথ্যমতে, মেহেরপুরে গণটিকাদানের প্রথম দিনে মোট ১২হাজার ৮০০ জনকে টিকা দেওয়ার কথা। এ জন্য তিন উপজেলায় ও দুই পৌরসভায় পৃথক ২৮টি অস্থায়ী টিকাদান কেন্দ্র করা হয়।

এর মধ্যে রয়েছে মেহেরপুর পৌরসভার ৫টি, সদর উপজেলার ৫টি ইউনিয়নে ৫টি, গাংনী উপজেলার ৯টি ইউনিয়নে ৯টি ও গাংনী পৌরসভায় ৫টি এবং মুজিবনগর উপজেলায় ৪টি ইউনিয়নে ৪টি কেন্দ্র। পৌরসভার প্রতিটি কেন্দ্রে ২০০ জনকে এবং ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে ৬০০ টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়। সকাল থেকে একযোগে এসব কেন্দ্রে টিকাদান কর্মসূচি শুরু হয়। জেলা সিভিল সার্জন নাসির উদ্দীন বলেন, মানুষের মধ্যে টিকা নেওয়ার জন্য ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। এই ধারা অব্যাহত থাকলে গণটিকাদান কর্মসূচি সফল হবে বলে তিনি আশা করছেন। নিবন্ধন ছাড়াই টিকাদানের বিষয়ে সিভিল সার্জন বলেন, অনলাইনে নিবন্ধনের জন্য অনেক স্থানে স্মার্টফোন বা এ–জাতীয় যন্ত্রের অভাব ছিল। তাই তাৎক্ষণিকভাবে খাতায় নিবন্ধন করে হাতে তৈরি কাগজের কার্ড দেওয়া হয়েছে। পরে তাঁদের তথ্য দিয়ে অনলাইনে নিবন্ধন করা হবে। যাঁরা নিবন্ধন ছাড়াই টিকা নিয়ে চলে গেছেন, তাঁরা জেলা শহরে একটি বুথে এসে পরবর্তী সময়ে নিবন্ধন করলে টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram