১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের অনিয়ম ঢাকতে সাবেক সভাপতির বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে দাবি করে সংবাদ সম্মেলন করলেন বর্তমান সভাপতি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৩১, ২০২২
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

নিজের অনিয়ম ঢাকতে ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ষড়যন্ত্র করছে অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহমান জমির।

লিখিত সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন , আলমডাঙ্গার পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটি নির্বাচন নিয়ে যে অভিযোগ তোলা হয়েছে তা সঠিক নয়। বিধি মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।


সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষকের ভোট আবশ্যক না হওয়ায় রেজুলেশনে তার স্বাক্ষর নাই।


তবে অন্যান্য সকল কাগজে তার সাক্ষর রয়েছে। প্রধান শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে যশোর শিক্ষাবোর্ড বর্তমান কমিটি অনুমোদন দিয়েছে। বর্তমান কমিটি বিদ্যালয়ের কল্যাণ ও উন্নতির জন্য যা করণীয় বিধি মোতাবেক সেই কর্মকান্ড পরিচালিত করছে । বিদ্যালয়ে নিয়োগ সংক্রান্ত যে অভিযোগ করা হয়েছে তাও মিথ্যা। ম্যানেজিং কমিটির সকল সদস্যের সাথে আলোচনা সাপেক্ষে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যা প্রধান শিক্ষক অবগত আছেন। সভাপতি এককভাবে কখনওই নিয়োগ দিতে পারেন না। প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে নিয়োগ বোর্ড গঠন করে স্বচ্ছতার সাথে পরীক্ষায় সব্বোর্চ নম্বরপ্রাপ্ত প্রার্থীকেই নিয়োগ দেওয়া হবে। এখানে নিয়োগ বাণিজ্যের কোন সুযোগ নেই। তিনি আরও উল্লেখ করেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষককে চাপ প্রয়োগ ও হুমকি ধামকি দেবার বিষয়টিও মিথ্যা ও ভিত্তিহীন। যদি এমন কোন ঘটনা ঘটতো তাহলে এতোদিন প্রশাসনকে কেনো জানানো হয়নি? এ ব্যাপারে কোথাও কেনো অভিযোগ দেয়নি কেনো? কারণ, এ ধরণের অভিযোগের ভিত্তি নেই। শুধুমাত্র বর্তমান ম্যানেজিং কমিটির বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।


এসব করার একটি কারণ সাবেক সভাপতি কামরুজ্জামান শামীম ও সদস্যরা সৃষ্ট পদে নিয়োগ প্রদানের জন্য প্রার্থীদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে রেখেছে। এখন কমিটিতে না আসতে পারায় অবৈধ নিয়োগ দিতে পারছে না। এ কারণে বর্তমান কমিটির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন।
অভিযোগটি যশোর শিক্ষাবোর্ড কর্তৃক তদন্তৃ চলমান রয়েছে। আশা করি তদন্তের মাধ্যমেই সত্য প্রমানিত হবে। সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন, বর্তমান কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগ অসত্য প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram