১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ওফাত দিবস পালিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ৭, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ বিস্তারিত কর্মসুচি ও যথাযথ মর্যাদার সাথে বৃহস্পতিবার ফুরফুরা শরীফের পীর এ কামেল, মাদারজাদ ওলি, গাওসুল ওয়াক্ত হজরত মওলানা শাহ সুফী নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর কেবলা (রহঃ) এঁর ৩৯তম ওফাত দিবস পালিত হয়।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ায় সায়াদাতিয়া খানকাহ শরীফে সওয়াব রেসানী, মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। দেশ, জাতি ও রাষ্ট্রের কল্যান কামনা করে দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা হাসান মাহমুদ। দিবসটি উপলক্ষ্যে শহর ও বিভিন্ন গ্রামে হতদরিদ্রদের মাঝে চাল, ডাল, তেল ও শীত বিতরণ বিতরণ করা হয়।

এদিকে ঢাকার ট্রাফিক্যাল হাইওয়ে হোমস সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা শহরেও হুজুর কেবলার ওফাত দিবস পালন উপলক্ষ্যে সওয়াব রেসানী, মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। ঢাকার মাহফিল পরিচালনা করেন মাওলানা হাফিজুর রহমান ও মোঃ নায়েব আলী।

জমিয়তে জাকেরিণের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১৯৮২ সালের এই দিনে ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলা (রহঃ) ভক্ত আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি পালন উপলক্ষ্যে ভারতের হুগলী জেলার ফুরফুরা দারবার শরীফেও নানা কর্মসুচির আয়োজন করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram