২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় নিম্নচাপের প্রভাবে গুড়িগুড়ি বৃষ্টি : ১৪.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ৪, ২০২২
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



অসময়ের গুড়িগুড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আকাশ মেঘলা রয়েছে। কয়েক দিন নিম্নচাপের কারণে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ১২ ঘন্টায় চুয়াডাঙ্গায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৪.৬ মিলিমিটার। সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছেন না। বৃষ্টির কারণে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। শুক্রবার সকাল থেকে চুয়াডাঙ্গায় বৃষ্টি শুরু হয়েছে।

মাঘ মাসের শেষে দিকে নিম্নচাপের কারণে বৃষ্টি অব্যাহত রয়েছে। সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে মানুষ ছাতা নিয়ে প্রয়োজনীয় কাজে বাড়ির বাইরে বের হচ্ছেন। শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। শীতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। চরম ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ গুলো।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধা থেকে আকাশ মেঘলা ছিল। রাতে ১.৬ মিলিমিটির বৃষ্টিপাত রেকর্ড করা হয়। শুক্রবার সকাল পৌনে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩ মিলিমিটার। বৃষ্টির কারণে মাঘ মাসের হাড়কাঁপানো শীত জেকে বসেছে। আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে বৃষ্টি। আকাশ মেঘলা থাকবে। মেঘ কেটে গেলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে জেলার উপর দিয়ে। সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল হক বলেন, নিম্নচাপের কারণে গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। আকাশ আর কয়েক দিন মেঘলা থাকবে। বৃষ্টির পর শৈত্যপ্রবাহ শুরু হবে। তাপমাত্রা হ্রাস পাবে দিনে ও রাতের।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram