৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় সমবায় দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৮, ২০২০
40
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এ প্রতিপাদ্যে কে সামনে রেখে আলমডাঙ্গায়  ৪৯তম জাতীয় সমবায় দিবস২০২০ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা চত্তরে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালিটি শহর প্রদক্ষিন করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী। বাংলাদেশ সরকার উন্নয়নের সরকার। তিনি বলেন, সরকার ‘সমবায় খাতে বাজেট বৃদ্ধি করেছেন, সমবায়ীদের প্রশিক্ষণ প্রদান , আর্থিক ও উপকরণ সহায়তার মাধ্যমে দারিদ্র্য বিমোচনসহ সমবায়ীদের জীবনমান ও সামাজিক ক্ষেত্রে উত্তরোত্তর উন্নয়ন করেছে। সরকারের প্রচেষ্টায় সমবায় সমিতি এবং সমবায়ীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়ে বর্তমানে সমিতি ১,৯০,৫৩৪টি এবং সদস্য ১,১৪,৮৩,৭৪৭ জনে উন্নীত হয়েছে।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ করা। তিনি দরিদ্র্য-সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যন্নোয়নে গণমুখী সমবায় আন্দোলনের স্বপ্ন দেখেছিলেন।

’ বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড সালমুন আহম্মেদ ডন। তিনি বলেন ‘বাংলাদেশে মানুষের মাথাপিছু জমি ও সম্পদের পরিমাণ অত্যন্ত সীমিত। তাই কৃষি ও অন্যান্য উৎপাদনশীল খাতে বিনিয়োগসহ ব্যবসা-বাণিজ্যে পূঁজি গঠনে সমবায় একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।’

বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুর মোহাম্মদ জকু, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা শায়লা শারমীন। স্বাগত বক্তব্য রাখেন সমবায় কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীম রেজার উপস্থাপনায় উপস্থিত ছিলেন  সমবায় অফিসের সহকারী পরিদর্শক আবু হাসেম, বুলবুল হোসেন, ব্যাংক এশিয়ার প্রতিনিধি শাহাবুল হক,  আব্দুল হামিদ, জনতা সঞ্চয় সমবায় সমিতির সম্পাদক আতিকুর রহমান, ঐশি সংস্থার মোয়োজ্জেম হোসেন, বিক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির এনায়েত হোসেন, আদিবাসী সমিতির বিশ^নাথ, সম্পাদক রাজকুমার, কাশফুল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির আইয়ুব আলী আনসারী, অফিস স্টাফ  মিজানুর রহমান ও জিয়াউর রহমানসহ বিভিন্ন সমিতির সদস্যবৃন্দ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram