৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার বিশিষ্ট সমাজকর্মি প্রকোশলী হায়দার আলীর মৃত্যু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৩, ২০২১
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার বিশিষ্ট সমাজকর্মি ও পরিচিত মুখ আনন্দধামের প্রকৌশলী হায়দার আলী নাফেরার দেশে পাড়ি জমিয়েছেন। গত শুক্রবার রাত সোয়া ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ---রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন অসুস্থতাজনিত রোগে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।


আলমডাঙ্গা শহরের আনন্দধামের প্রয়াত ডাক্তার আব্দুল হামিদের জ্যৈষ্ঠ সন্তান প্রকৌশলী হায়দার আলী ১৯৪৬ সালে ভারতের কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা শেষে প্রথমে তিনি ঠিকাদার হিসেবে আত্মপ্রকাশ করেন। পরে সমাজকর্মি হিসেবে অবদান রাখেন। তিনি আলমডাঙ্গা মহিলা ডিগ্রী কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা, বিভিন্ন সময়ে আলমডাঙ্গা সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও এরশাদপুর একাডেমীর পরিচালনা কমিটির সদস্য ছিলেন।

আলমডাঙ্গা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের আব্দুল জব্বার মার্কেট নির্মাণে অবদান রাখেন। আলমডাঙ্গা ব্রাইট মডেল স্কুল সৃষ্টিতেও তার অবদান রয়েছে। আনন্দধাম-হাউসপুর জামে মসজিদ পূণর্নিমানে তার ভূমিকা উল্লেখ করার মত। তিনি আলমডাঙ্গা পৌরসভার ৩ মেয়র হাসান কাদির গনু, এম সবেদ আলী ও মীর মহিউদ্দীনের সহযোগী হিসেবে বিভিন্ন উন্নয়ন কর্মে অবদান রাখেন।


মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে একমাত্র পুত্র আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক ড মাহবুব আলম সকলের নিকট দোয়া চেয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram