২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক ধানের জমি দখলের অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৮, ২০২১
63
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা ব্যুরো: আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক বিবাদমান ধানের জমি দখলকরার অভিযোগ উঠেছে ডাউকির হাবিবুর ও তাইজাল গং“র বিরুদ্ধে। ১৭ আগস্ট গভীর রাতে হাবিবুর ও তাইজালসহ বেশ কয়েকজন মিলে ধান ক্ষেত দখল করে নেয়।


জানাগেছে, ডাউকি গ্রামের রমজান আলীর ছেলে আব্বাস আলী দীর্ঘ ৫০ বছর আগে দুই দাগে ৭শতক ও ২৫ শতক জমি ক্রয় করে ভোগদখল করে আসছিলেন। তিনি ওই জমি প্রায় ১৫ বছর আগে একই গ্রামের মিনারুল ও মকবুল নামের দুই কৃষকের কাছে বর্গা দেন। এরই মধ্যে বিগত আর এস জরিপে ওই জমির কিছু অংশ ভুরক্রমে একই গ্রামের মৃত কুরবান মন্ডলের ছেলে হাবিবুর, তাইজাল, গোলাপ ও বজলুর রহমানের নামে রেকর্ড হয়ে যায়। ওই রেকর্ডের বিরুদ্ধেও আদালতে আব্বাস আলী সংশোধনীর মামলা দায়ের করেন। সেই মামলায় ডিগ্রী প্রাপ্ত হন আব্বাস আলী। তারপরও হাবিবুর ও তাইজাল গং ওই জমি দখল করার পায়তারা করলে আব্বাস আলী আবারও আদালতের দারস্ত হন। বিজ্ঞ আদালত ওই জমিতে উভয় পক্ষের শান্তি শৃংঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন।


আদালতের এই নিষেধাজ্ঞা উপক্ষো করে গত ১৭ আগস্ট রাতে হাবিবুর ও তাইজালসহ বেশ কয়েকজন গিয়ে আব্বাস আলীর বর্গা দেওয়া ধানের জমি দখল করে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram