২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবহেলা আর অযত্নে ধ্বংসের পথে ঝিনাইদহের শত শত যাত্রী ছাউনি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৯, ২০২১
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- অবহেলা আর অযতেœ পড়ে আছে প্রায় ৩০ বছর ধরে ঝিনাইদহ জেলার যাত্রী ছাওনি গুলো। দেখার যেন কেউই নেই। স্থানীয় জনপ্রতিনিধি মেম্বর, চেয়ারম্যান, জেলা পরিষদের সদস্যবৃন্দগন দেখেও যেনো না দেখার ভান করে রয়েছে। এমনই দৃশ্য চোখে পড়ে ঝিনাইদহ সদর উপজেলা মধুপুর চৌরাস্তার যাত্রী ছাওনিটির। যাত্রী ছাওনিটি ভেঙে গেছে। সেই ছাওনির ভিতরে রাখা হয়েছে বালির স্তুপ।

যাত্রী ছাওনির ইট গুলো খুলে নিয়ে গেছে কে বা কারা। মধুপুর চৌরাস্তার জনৈক মুদি দোকানদার জানায় আমাদের ভুপতিপুরের কাশেম ড্রাইভার বালি রেখেছে এবং তার ট্রাকের ধাক্কায় এই যাত্রী ছাওনি ভেঙে গেছে। স্থানীয়রা বলেন এরা প্রভাবশালী ও দলীয় নেতা হওয়ার কারনে কেউ এদের কিছু বলে না। খোঁজ নিয়ে জানা গেছে ১৯৯১ সালের দিকে ঝিনাইদহ জেলার বাজার গুলোর উপর যাত্রীদের গাড়ীতে উঠা, নামা, রোদ বৃষ্টিতে দাড়ানোর জন্য এই যাত্রী ছাওনি গুলো জেলা পরিষদের অধীনে স্থাপন করা হয়েছিল।

ঝিনাইদহ সদর উপজেলার মধুপুর চৌরাস্তা, গোয়ালপাড়া, কালা লক্ষীপুর, গোপালপুর বাজার চুটলিয়ামোড়, তেতুলতলা, বিষয়খালী, নগরবাথান, হলিধানী বাজার, বৈডাঙ্গা বাজার, ডাকবাংলা বাজার, সাধুহাটি সহ আরো অনেক জাইগায় যাত্রী ছাওনি গুলো নষ্ট হয়ে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে আছে। কালা লক্ষীপুরের যাত্রী ছাওনিটি স্থানীয় লোকজন নিজেরাই মেরামত করেছেন।

কেউ কেউ এই ছাওনির ভিতর চায়ের দোকান দিয়ে রেখেছেন। আবার কেউ কেউ যাত্রী ছাওনির সামনে বিভিন্ন রকমের ভ্রাম্যমান দোকান দিচ্ছেন। ঝিনাইদহ জেলা পরিষদের নিকট স্থানীয় জনগনের আবেদন সরকারী সম্পত্তি যেন কেউ ব্যাক্তিগত কাজে ব্যবহার না করে। আমজনতা জেলা পরিষদের বিষয়টি দেখার জন্য অনুরোধ করেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram