২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেলগাছি ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী গ্রুপের ৩ জন গ্রেফতারের ঘটনায় জুড়ে উত্তেজনা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১২, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা বেলগাছি ইউনিয়নে মন্টু চেয়ারম্যান ও তার প্রতিদ্বন্দ্বী চঞ্চল গ্রুপের দুপক্ষের প্রভাবশালী ৩ সমর্থক গ্রেফতারের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। প্রতিদ্বন্দ্বী দুই নেতার গ্রুপেই চলছে এ ৩ ব্যক্তির গ্রেফতারকে ঘিরে উত্তেজনা।

জানা গেছে, গত ৯ জুলাই বেলগাছি গ্রামের বোমা কালামের গ্রেফতারের এক দিন পর প্রতিপক্ষের সমর্থক একই গ্রামের রবিউল ইসলাম মেম্বর ও আবুল কাশেমকে শ্লীতহানী ও ভাংচুর মামলায় পুলিশ গ্রেফতার করেছে। কালামের বিরুদ্ধে এলাকায় ডাকাতি, অপহরণ, বোমাবাজী, মুক্তিপণ আদায়, মাদকব্যবসাসহ বহু মামলা রয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি উত্তরা ফিলিং-এর অদূরে ছিনতাই সংঘটিত হয়। সেই মামলায় কালামকে পুলিশ গ্রেফতার করেছে।

বেলগাছি ইউনিয়ন পরিষদের একাধিকবারের চেয়াম্যান আমিরুল ইসলাম মন্টুর ছত্রছায়ায় থেকে তিনি এতসব অপকর্ম করেছেন বলে এলাকায় অভিযোগ রয়েছে। সম্প্রতি মন্টু চেয়ারম্যানের সাথে তার সম্পর্কের টানাপোড়েন শুরু হলে বোমা কালাম মন্টু চেয়ারম্যানের প্রতিপক্ষ মাহমুদুল হাসান চঞ্চলের সাথে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন।কালামের স্ত্রী পারভীনা খাতুন অভিযোগ করেন, মন্টু চেয়ারম্যানের সাথে তার স্বামী অর্থাৎ কালামের সম্পর্কের অবনতি হওয়ার কারণে চেয়ারম্যান তাকে গ্রেফতার করিয়েছে। তার স্বামী (কালাম) খারাপ হলে তো মন্টু চেয়ারম্যানই খারাপ করেছে বলে দাবি করেন। তার বিরুদ্ধে যত মামলা হয়েছে, তার প্রায় সবই মন্টু চেয়ারম্যানের পক্ষে কাজ করতে গিয়ে হয়েছে বলে দাবি করেছেন। সেই সব মামলা থেকে আমার স্বামীকে বাঁচাতে সবকিছুই চেয়ারম্যান করেছে এতকাল। চেয়ারম্যান তার নিজের স্বার্থে আমার সরল সোজা স্বামীকে ব্যবহার করেছে।

ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক বেলগাছি গ্রামের মাহবুব মালিথা বলেন, বোমা কালাম অত্যন্ত জঘন্য ব্যক্তি। তাকে সাপোর্ট করার প্রশ্নই উঠে না। তবে তাকে খারাপ তৈরি করেছে মন্টু চেয়ারম্যান।

অন্যদিকে, বোমা কালামের গ্রেফতারের এক দিন পর গত ১০ জুলাই রাতে পুলিশ বেলগাছি গ্রামের রবিউল ইসলাম মেম্বর ও একই গ্রামের আবুল কাশেমকে গ্রেফতার করেছে। গ্রেফতার কালামের স্ত্রীকে লাঞ্চিত ও কালামের মোটরসাইকেল ভাংচুর মামলায় পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে। রবিউল ইসলাম মন্টু চেয়ারম্যানের ডানহাত হিসেবে পরিচিত। গত দুইদিনে দুপক্ষের ৩ জন প্রভাবশালী ব্যক্তি গ্রেফতার হওয়ার ঘটনায় বেলগাছি ইউনিয়নজুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে। মোড়ে মোড়ে ও চায়ের দোকানে দোকানে চলছে প্রতিদ্বন্দ্বী গ্রুপের ৩ ব্যক্তির গ্রেফতার নিয়ে আলোচনা-সমালোচনা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram