৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব হাত ধোয়া দিবস বিশ্ব ব্যাপী জনসচেতনতা প্রচারণামূলক দিবস

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৪, ২০২৩
65
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বিশ্ব হাত ধোয়া দিবস বিশ্ব ব্যাপী জনসচেতনতা তৈরী ও উদ্বুদ্ধ করনের জন্য চালানো একটি প্রচারণামূলক দিবস। প্রতি বছর অক্টোবর মাসের ১৫ তারিখে বিশ্ব ব্যাপী দিবসটি পালন করা হয়ে থাকে। জনসাধারণের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরী করার উদ্দেশ্যে এই দিবসটি পালন করা হয়।

বিশ্ব হাত ধোয় দিবস ২০২৩ উপলক্ষে ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে ওয়াটার ডট ওআরজি“র সহযোগীতায় বেলগাছী ইউনিয়নের ডামোশ গ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এটি সকলের জন্য স্থায়ীত্বশীল পানি ও স্যানিটেশন সুবিধা ত্বরান্বিতকরণ-এ্যাকসেস প্রকল্প। বিশ্ব হাত ধোয়া দিবসের উঠান বৈঠকে ওয়েভ ফাউন্ডেশনের ফিল্ড মনিটরিং কর্মকর্তা নাহিদ ফাতেমা তামান্নার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, আলমডাঙ্গা ওয়েভ ফাউন্ডেশনের ইউনিট ম্যানেজার আলমগীর হোসেন।

আলমডাঙ্গা ওয়েভ ফাউন্ডেশনের ইউনিট সিডিও সানজারুল ইসলামের উপস্থাপনায় প্রিয়সী, রোকেয়া খাতুন, শর্মিলা খাতুন, মাফুজা খাতুন, জহুরা খাতুন, ময়ূরী খাতুন, আয়েশা খাতুন, রেশমা খাতুন, শেফালী খাতুন সহ ডামোশ গ্রামের অর্ধশত নারী।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram