২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোরআান হেফজ করা শিক্ষার্থিদের পাগড়ি ও সনদের সাথে অর্থ দিয়ে দৃষ্টান্ত স্থাপন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১০, ২০২৪
136
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


হাটবোয়ালিয়া প্রতিনিধি: আলমডাঙ্গার হাটবোয়ালিয়া হাফিজিয়া মাদ্রাসার হাফিজ-ই কোরআন শিক্ষার্থীদের মাঝে পাগড়ি, সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। শুক্রবার ৯ (ফেব্রæয়ারি) বিকেলে হাটবোয়ালিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ওই পাগড়ি ও সনদ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার ছাত্র সাইফুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানে কুষ্টিয়া সরকারি কলেজের গণিত বিভাগের সাবেক অধ্যাপক আলহাজ্ব মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথি শিক্ষাবিদ কুষ্টিয়া সরকারি কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান সাবেক অধ্যাপক আলহাজ্ব মোঃ আতিয়ার রহমান, খাতের আলী ডিগ্রি কলেজ মনোবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক মোঃ নিজামুল হক, কুষ্টিয়া জেলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক খন্দকার মোঃ আমানুল্লাহ বিশিষ্ট শিক্ষাবিদ মোঃ গিয়াস উদ্দিন, খুলনা বয়রা সরকারি মহিলা কলেজের প্রাণী বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোঃ আব্দুল জব্বার, বিশিষ্ট লেখক মোঃ সাজেদুর রহমান, ব্যাংকার আব্দুস সোবহান।

বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাস্টারের ও হাটুভাঙ্গা জামে মসজিদের খতিব মাওলানা মশিউর রহমান বিপ্লবের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন হাটবোয়ালিয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওলানা সেলিম রেজা, ভোলাডাঙ্গা হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ আব্দুস সামাদ, ভোগাইল বগাদী মাদ্রাসার মুহতামিম হাফিজ সেলিম রেজা, পাঁচ কমলাপুর হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ ইউনুচ আলী, ওসমানপুর প্রাগপুর হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ সিদ্দিকুর রহমান, আলহাজ্ব শরিফুল হুদা, আলহাজ্ব সমরুল হুদা, সেলিম রেজা, রফিকুল হুদা, সমাজকর্মি আব্দুর রউফ শিলু, ইউপি সদস্য রিপন আলী। পাঁচ শিক্ষার্থীদের পাগড়ী, সনদ ও বৃত্তি প্রদানসহ প্রত্যেককে নগদ দশ হাজার টাকা করে দেওয়া হয়।

দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়। মরহুম মনোয়ারুল হুদা হাটবোয়ালিয়া হাফিজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহি বডিং ২০০১ সালে প্রতিষ্ঠিত করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram