৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে ইটভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ৮, ২০২১
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি। ইটভাটায় কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে মেহেরপুর সদর উপজেলার রাজাপুর গ্রামে আখতারু জ্জামান চঞ্চলের ইটভাটা বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আখতারুজ্জামান চঞ্চল বুড়িপোতা ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্য।


বুধবার সন্ধার আগে মেহেরপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এর নির্দেশে ইটভাটাটি গুঁড়িয়ে দেওয়া হয়ছে। অভিযান চলাকালে মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা পানি ছিটিয়ে পুড়ানো ইট সহ কাঁচা ইট নষ্ট করে দেয়া হয়। এ সময় সেখানে গ্রামের শত শত সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেন।


ইটভাটার মালিখ আখতারুজ্জামান চঞ্চল বলেন, আমি ভাটা ভাঙ্গার বিষয়ে ভ্রাম্যমান আদালতের ম্যাজস্ট্রেটকে প্রশ্ন করলে তিনি বলেন , উপরের নির্দেশ আছে তাই ভাটা ভাঙ্গা হচ্ছে। আপনি জেলা প্রশাসকের অফিসে যোগাযোগ করেন। তিনি আরো বলেন, একদিন পূর্বে কেবল ভাটায় ইট পোড়ানোর কাজ শুরু হয়েছে। তারপরেই কোন কিছু না জানিয়েই আমার ভাটাটি গুড়িয়ে দেওয়া হল। কি কারনে কার নির্দেশে আমার ভাটা গু দেয়া হলো সেটা আমি কিছুই বুঝতে পারছিনা। ভাটা গুড়িয়ে দেয়ার ফলে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। আমার এই ইটভাটার উপর বিভিন্ন মহলের ষড়যন্ত্র করছে। এই এলাকায় অনেক ভাটা রয়েছে সেখানে কোনো অভিযান নেই বারবার শুধু আমার এই ইটভাটা কে কেন্দ্র করে বিভিন্ন ষড়যন্ত্র চলছে।


ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ সাংবাদিকদেও বলেন এ বিষয়ে কোন কথা বলবোনা।


জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল বলেন, রবিবারে আমরা সাংবাদিকদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যলয়ে বসবো সেখানেই যা বলার বলবো।


ঘটনার পর মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও ইটভাটা সমিতির সভাপতি গোলাম রসুল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়ারুল ইসলাম, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সহ নেতৃবৃন্দ ইটভাটা পরিদর্শন করেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram