৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় সরকারি সেচ খালের মাটি কেটে নেওয়ার অপরাধে ইটভাটা মালিককে লাখ টাকা জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ৩, ২০২৩
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় গঙ্গা কপোতাক্ষ সেচ প্রকল্পের এস ১২ জি ইরিগেশন খালের মাটি কেটে নিজের ইটভাটায় নেওয়ার অপরাধে ইটভাটা মালিক ওয়াল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ২ জানুয়ারি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।


জানাগেছে, উপজেলার জামজামি এলাকার গলায়দড়ি ব্রীজের নিকট গঙ্গা-কপোতাক্ষ সেচ প্রকল্পের এস ১২ জি ইরিগেশন খাল থেকে মাটি কেটে পার্শ্ববর্তী নিজের ইটভাটায় নিতেন ওয়াল হোসেন। গত কয়েক বছর ধরে তিনি অবৈধভাবে সরকারি ইরিগেশন খাল থেকে মাটি কেটে ইটভাটা চালিয়ে আসছিলেন।

২ জানুয়ারি পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী খান মোহাম্মদ রাওহা উপসহকারি প্রকৌশলী আলমগীর হোসেনসহ এলাকায় সেচ প্রকল্প পরিদর্শন করতে গিয়ে সেচ খাল থেকে অবৈধভাবে মাটি কেটে নেওয়ার দৃশ্য দেখতে পান। বিষয়টা তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন। সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) রেজওয়ানা নাহিদ ঘটনাস্থলে ছুটে যান। তিনি ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইটভাটা মালিক ওয়াল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করেন। এছাড়া খননকৃত স্থানে মাটি দ্বারা ভরাট করে দিবে মর্মে প্রতিশ্রুতি দেন ওয়াল হোসেন। এসময় উপস্থিত ছিলেন জামজামী ক্যাম্প পুলিশ, জামজামি ইউনিয়ন ভ‚মি সহকারীসহ স্থানীয় জনগণ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram