৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার আনন্দবাসের এক কৃষকের ৫বিঘা জমির ভুট্টা ক্ষেত আগুনে ভস্মীভূত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ১৩, ২০২৩
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা অফিস: আলমডাঙ্গার আনন্দবাসের এক কৃষকের পাঁচ বিঘা জমির ভুট্টা ক্ষেতে আগুন লেগে তাঁর স্বপ্ন পুড়ে ভস্মিভুত হয়েছে। অগ্নিকান্ডের ঘটনাটি ১২ এ‌প্রিল বুধবার বেলা ১১ টার দিকে বাড়াদি ইউনিয়নের আনন্দবাস-এনায়েতপুর গ্রামের ছোট কুমড়ার মাঠে ঘটেছে।

এঘটনায় কৃষকের প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এলাকাসূত্রে জানাযায়, আলমডাঙ্গা উপজেলার বাড়াদি ইউনিয়নের আনন্দবাস গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মহিদুল ইসলাম। চলতি মৌসুমে তিনি এনায়েতপুর -আনন্দবাস গ্রামের ছোট কুমড়ার মাঠে ৫ বিঘা জমিতে ভুট্রা চাষ করেছেন।


গতকদিন ধরে তিনি ৫ জন শ্রমিক নিয়ে ভুট্রা কাটছেন। গতকাল বেলা ১১ টার দিকে এনায়েতপুর গ্রামের কৃণকরা জমির ন্যড়া পোড়ানোর জন্য আগুন ধরায়।


হঠাৎ করেই ওই আগুনের লেলিহান শিখা মহিদুলের ভুট্রিক্ষেতে ধরে যায়। বাতাসের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়লে দিশেহারা হয়ে পড়েন কৃষক মহিদুল। চারিদিকে আগুন ছড়িয়ে পড়ে।এসময় ছুটে আসেন মাঠের অন্য কৃষকরা। ৫ জন শ্রমিকসহ লোকজন আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন। সংবাদ পেয়ে আলমডাঙ্গার ফায়ার স্টেশনের দুটি গাড়ি দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার কর্মিরা আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে কৃষক মহিদুলের ৫ বিঘা জমির প্রায় সব ভুট্রা পড়ে যায়।


সংবাদ পেয়ে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপন্থিত ছিলেন প্রকল্প কর্মকর্তা এনামুল হক,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, বাড়াদি ইউপি চেয়ারম্যান তবারক হোসেন, ৯ নং ওয়ার্ড মেম্বার শরিফুল ইসলামসহ থানা পুলিশের একটি দল।


কৃষক মহিদুল ইসলাম জানান,এনায়েতপুর গ্রামের কৃষক আনোয়ার তার জমির ন্যাড়া পোড়ানোর জন্য আগুন ধরিয়ে বাড়ি চলে যায়। ওই আগুন বাতাসে ছড়িয়ে তার ভুট্রাক্ষেতে ধরে গেছে। এনায়েতপুরের আনোয়ারের কারণে তার এই সর্বনাশ হয়েছে। আগুনে তার প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram