সাম্প্রতিক
Generated by IJG JPEG Library

বিশ্বকাপ জিততে মরিয়া ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ১৯৯২ সালে বিশ্বকাপের ফাইনালে পৌঁছালেও সেবার শিরোপা ঘরে তুলতে পারেনি ইংল্যান্ড। ২৭ বছর পর ঘরের মাঠে বসছে বিশ্বকাপের আসর, তাই এবার আসন্ন অ্যাশেজের চেয়ে বিশ্বকাপ জিততে মরিয়া ইংলিশরা।

দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর ভাবনায়ও একই পরিকল্পনা। বিশ্বকাপ এবং অ্যাশেজের মধ্যে বিশ্বকাপকেই বেঁছে নিয়েছেন তিনি। ২০১৫ বিশ্বকাপে হতাশাজনক পারফর্মেন্সের পর বদলে গিয়ে ইংল্যান্ডের ক্রিকেট।

সেই ধকল পার করে এখন ওয়ানডের এক নম্বর দল ইংলিশরা। ইয়ন মরগানের হাত ধরে বদলে যাওয়া ইংল্যান্ডের লক্ষ্য এবং বিশ্বকাপ ভাবনার কথা জানালেন বেয়ারস্টো। তাঁর ভাষায়, অ্যাশেজ এবং বিশ্বকাপের মধ্যে আমি বিশ্বকাপকেই বেঁছে নিব, কারণ দীর্ঘ সময় পর আমাদের সামনে সুযোগ এসেছে বিশ্বকাপ জেতার।

বিশ্বকাপে ভালো করতে বা শিরোপা জেতার জন্য যতটুকু পরিশ্রম করা দরকার তাঁর চেয়েও বেশী করছে ইংল্যান্ড। অধিনায়ক মরগান ওয়ানডে ক্রিকেট নিয়ে এমন ধরণের ভাবনাই সাজিয়েছিলেন বলেও জানান বেয়ারস্টো। তিনি আরও বলেন, বিগত কয়েক বছরে দলের সকলেই অনেক বেশী পরিশ্রম করেছে।

আমার বিশ্বাস যে বিশ্বকাপ জেতার জন্য যথেষ্ট পরিশ্রম করেছি আমরা। সবাই দিন রাত খেটেছে, দেড় দুই বছর আগেও আমরা এই অবস্থানে ছিলাম না, সেখান থেকে এতোদূর এসেছি শুধু পরিশ্রম করেই। ওয়ানডে ক্রিকেট নিয়ে আমাদের অধিনায়ক মরগান এমনই ভাবনা ছিল।