১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১০, ২০২৪
49
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন“ বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে ওই শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়। মঙ্গলবার ৯ জুন আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে প্রাথমিক পর্যাযে ১০ জন, মাধ্যমিক পর্যায়ে ৫ জন ও কলেজ পর্যায়ে ৩ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির টাকা এবং ষষ্ঠ শ্রেণির দুই ছাত্রীকে বাইসাইকেল প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাসের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, ‘পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি শিক্ষাখাতে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি আরও বলেন, প্রত্যেক অভিভাবকে তার সন্তানের দিকে খেয়াল রাখতে হবে। সে কি করছে, কোথায় যাচ্ছে। রাতে পড়ার টেবিলে বলে লেখাপড়া করছে কি না। ১৮ বছরের নিচে কোন শিক্ষার্থীর হাতে মোবাইল ফোন দেওয়া যাবে না।

শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কেএম মুঞ্জিলুর রহমান, ভাইস চেয়ারম্যান মাসুম বিল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) আশীষ কুমার বসু, জেলা প্রশাসনের সহকারী কমিশনার নুরুল হুদা মনির, মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক, একাডেমিক সুপারভাইজার ইমরুল হক।

কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আলমডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থী জয়া বিলাসী, আলডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রুপম কুমার অর্পন ব্যাধ, অভিভাবকদের মধ্যে নাজমা রানী। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


তারপূর্বে জেলা প্রশাসক পৌরসভাসহ কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram