১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ১ হাজার ৬ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ কর্মসূচি উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ৪, ২০২৪
92
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ১ হাজার ৬ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান(উফশী) উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার(৪ জুলাই) উপজেলা কৃষি অফিস চত্তরে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস।

এসময় তিনি বলেন, এসময় তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশের অর্থনীতি লাঙ্গলের ফলার অর্থনীতি। এদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি বিভাগ ও কৃষকের অবদান অনিস্বীকার্য। অধিক ফলন ও উন্নত স্যার বীজ ব্যবহার শেখাতে প্রান্তিক চাষিদের মাঝে এ প্রণোদনা বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন, এ সরকার কৃষকবান্ধব। কৃষকের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার রেহেনা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুম বিল্লাহ, ভাইস চেয়ারম্যান মনিরা খাতুন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এফ মাহমুদ শাহারিয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, উপজেলা রিসোর্চ সেন্টারের ইন্সট্রাক্টর জামাল হোসেন, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা শায়লা শারমীন, মহিলা বিষয়ক কর্মকর্তা মাখছুরা জান্নাত, আলমডাঙ্গা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী।

এছাড়াও উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি কর্মকর্তা আব্দুর রফিক, আল হেলাল উদ্দিন, আশরাফুল আলম, খাদেমুল বাশার, আমজাদ হোসেন, হুমায়ন কবীর, মেহেদি হাসানসহ নাগদাহ ও আইলহাঁস ইউনিয়নের প্রণোদনা প্রাপ্ত কৃষকবৃন্দ। আলমডাঙ্গা উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ১ হাজার ৬ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার কেজি ধান বীজ, ডিএপি ১০ কেজি এবং এমওপি ১০ কেজি সার বিতরণ করা হবে। বৃহস্পতিবার দুটি ইউনিয়নের ২শ ১০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণের মাধ্যমে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram