১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গার বড় হুজুর মাওলানা আবুল কাসেম (রহ.)-এর জীবনীগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

প্রতিনিধি :
ইমদাদুল হক
আপডেট :
জুন ২৩, ২০২৪
101
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

তরুণ গীতিকার ও লেখক মাওলানা এনায়েতুল্লাহ ফাহাদ রচিত 'চুয়াডাঙ্গার বড় হুজুর মাওলানা আবুল কাসেম দেওবন্দী হুসাইনী (রহ.) কর্মদীপ্ত জীবন' বইয়ের মোড়ক উন্মোচন ও স্মরণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ জুন ২০২৪) বেলা ১১টায় হোটেল সাহিদ প্যালেসে স্থানীয় ও দেশবরেণ্য আলেম-উলামা, লেখক, সাংবাদিক ও সর্বসাধারণের বিপুল উপস্থিতিতে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের শুরুতে কুরআন তিলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী মাহবুবুর রহমান এবং ইসলামি নাশিদ পরিবেশন করেন মুফতি শফিউল্লাহ আল মামুন। মাওলানা আব্দুর রাযযাক নদভীর সমাপনী বক্তব্য ও দুআর মধ্যদিয়ে দুপুর দেড়টায় সেমিনার শেষ হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন ফজলুল উলুম বহুমুখী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা এনামুল হক। প্রধান অতিথি ছিলেন লেখক, সাহিত্যিক, গবেষক ও মুহাদ্দিস মাওলানা যাইনুল আবিদীন। তিনি বলেন, 'তরুণ আলেম মাওলানা এনায়েতুল্লাহ ফাহাদ বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী একেবারে 'তরতাজা ভাষায়' বাংলাদেশের একজন মনীষীর বর্ণাঢ্য জীবনীকে তুলে ধরেছেন। এর মাধ্যমে শুধুমাত্র একজন ব্যক্তিকেই নয়, বরং চুয়াডাঙ্গার নামকে ইতিহাসের পাতায় স্থায়ী করেছেন তিনি।

বইয়ের লেখক মাওলানা এনায়েতুল্লাহ ফাহাদ বলেন, এই বইটি প্রকাশে সর্বাত্মক সহযোগিতা করেছেন আমার পিতা মাওলানা এনামুল হক। আরও পরামর্শ দিয়েছেন চুয়াডাঙ্গার সর্বস্তরের আলেম সমাজ। তথ্য সংগ্রহ করে এগিয়ে নিয়েছেন শফিউল্লাহ আল মামুন ও মুহিত হাসান রিদওয়ান।

মুফতি রুহুল আমিন ও মুফতি আজিজুল্লাহর সঞ্চালনায় এ সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদভী, মাওলানা আবু তাসনীম ইমদাদুল্লাহ ও ইয়ামিন আলী। স্থানীয় আলেমদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা রুহুল আমিন, মাওলানা জাহিদ হাসান, মাওলানা ইমদাদুল হক, মুফতি আবু তাহের, মুফতি আব্দুর রাজ্জাক, মুফতি জুনাইদ আল হাবিবী, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা হাসান মুরাদ ও মাওলানা জহুরুল ইসলাম আজিজী প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram