১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা একাডেমির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২১, ২০২৪
45
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ২০২৩ ও ২০২৪ সালের এস.এস,সি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তসহ মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও পাবলিক বিশ্ববিদ্যালয় চান্সপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ২০ জুন আলমডাঙ্গা একাডেমির আয়োজনে একাডেমি চত্তরে এ কৃতি সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে এস.এস.সি পরীক্ষা-২০২৩ ও ২০২৪ সালের কৃতি শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। ২০২৩ সালের এস.এস সি পরীক্ষায় ২ জন ট্যালেন্টপুলে ও ০৭ জন সাধারণ গ্রেড সহ মোট ৩৭ জন শিক্ষার্থী ও ২০২৪ সালের এস.এস.সি পরীক্ষায় জিপিএ-৫.০০ প্রাপ্ত ৬১ জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ২০২০ সাল ও ২০২১ সালের এস.এস.সি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে, পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে চান্স প্রাপ্ত সহ মোট ২২ জনকে সংবর্ধিত করা হয়।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে আলমডাঙ্গা একাডেমির সভাপতি ও দর্শনা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস শহীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমাদুল হুদা।

প্রধান অতিথির বক্তবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা বলেন, দেশের শিক্ষার মান এখন নিম্নগামী হয়েছে। নিম্নগামীতার পেছনে শিক্ষক,অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা সর্বোপরি সরকারি সিস্টেমকে দায়ী করে তিনি বলেন, অনেক সময় দেখা যায় অভিভাবক চান তাঁদের সন্তানরা ইঞ্জিনিয়ারিং অথবা মেডিকেলে পড়ুক। বাবা-মায়ের ইচ্ছা পুরনে ব্যর্থ হয়ে অনেক শিক্ষার্থী ইংরেজি বিষয়ে ভর্তি হয়। তাদের বেশিরভাগ ইংরেজিতে তেমন ধারণা নেই। এদের একটি অংশ ঝরে পড়ে। একটি অংশকে শিক্ষকদের একটি অংশ সহযোগিতা করেন। শিক্ষকদের এই অংশটি টাকার বিনিময়ে অথবা সুপারিশে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন। এরাই মূলত শিক্ষার মান নিম্নগামী করছে।

শিক্ষার মান নিম্নগামী করতে পরীক্ষায় প্রশ্ন ফাঁসকে বড় দায়ী করে বলেন, প্রায় সব পরীক্ষায় প্রশ্ন ফাঁস হয়। প্রশ্ন ফাঁসে শিক্ষক, সরকারী কর্মকর্তারা দায়ী। প্রশ্ন ফাঁস বন্ধ করতে হবে। তিনি শিক্ষক অভিভাবক সবাইকে শিক্ষার মান উন্নয়নে ভুমিকা রাখার আহবান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড.মোঃ ফিরোজুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ এ এইচ এম শামীমুজ্জামান, আলমডাঙ্গা একাডেমির ম্যানেজিং কমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ¦ লিয়াকত আলী লিপু মোল্লা, আলমডাঙ্গা পৌর সভার প্যানেল মেয়র খন্দকার মজিবুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রধান করেন প্রতিষ্ঠানের পরিচালক প্রভাষক আব্দুল হাই ও আলমডাঙ্গা একাডেমির প্রধান শিক্ষক এনামুল হক।

নওলামারী আলিম মাদ্রাসার প্রভাষক শাহীন শাহিদ ও আলমডাঙ্গা একাডেমির শিক্ষার্থী হুমায়রা শারমিলা, নুসরাত জাহান মিম, সালমান ফারসী ও সায়েম আদনানের উপস্থাপনায় বক্তব্য রাখেন আলমডাঙ্গা সরকারি কলেজের অধ্যাপক গোলাম সরোয়ার মিটু, কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে পাবনা ক্যাডেট কলেজের শিক্ষার্থী সালমান সাদিক মালিক, মেডিকেল কলেজ শিক্ষার্থী ইকবাল মাহমুদ সানভী, কুয়েট শিক্ষার্থী আব্দুর রাব্বি, ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষার্থী আব্দুস শহীদ নাসিম, বুয়েট শিক্ষার্থী এস এম এ সানী, খুলনা এগ্রো টেকনোলজি শিক্ষার্থী তাসনীয়া তাসনীম, বুয়েট শিক্ষার্থী সাকিব আহমেদ, ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষার্থী জারিন তাসনিম, ২০২৩ সালের এসএসসি ব্যাচের সাব্বির হোসেন, মুসরাত মোস্তফা, ২০২৪ সালের ব্যাচের শিক্ষার্থী খোন্দঃ আননূর ফাহমিদ। এছাড়াও অনুষ্ঠানে পরিচালনা পরিষদের সকল সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক/অভিভাবিকা মন্ডলী এবং সুধী জন উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram