১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিশ্ব পানি দিবস ২০২৩ উপলক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২৩, ২০২৩
62
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় বিশ্ব পানি দিবস ২০২৩ উপলক্ষে ২০৩০ সালের মধ্যে দেশের সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিতকরণে র‌্যালি ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৩ মার্চ বৃহস্পতিবার কুমারী ইউনিয়নের হাড়গাড়ি গ্রামে একসেস প্রকল্পের ওয়াটার ওআরজি সহায়তায় ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে র‌্যালি ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

র‌্যালি শেষে উঠান বৈঠকে ওয়েভ ফাউন্ডেশনের আলমডাঙ্গার শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন একসেস প্রকল্পের ওয়াটার ওআরজির মনিটরিং ফিল্ড অফিসার নাহিদ ফাতেমা। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক শরিফুল ইসলাম রোকন। কমিউনিটি ভেভেলপমেন্ট অফিসার সানজারুল ইসলামের উপস্থাপনায় হাড়গাড়ি নদী মহিলা সমিতির সকল সদস্য উপস্থিত ছিলেন।

উঠান বৈঠকে নিরাপদ পানির সরবরাহ না থাকলে মানুষের জীবনে যে ভয়াবহ পরিস্থিতির উদ্রেক ঘটে সে বিষয়ে আলোচনা ও গ্রামের মহিলাদের উদ্বুদ্ধ করা হয়। বিশ্ব পানি দিবস ২০২৩ নিয়ে জাতিসংঘের ওয়েবসাইটে পানি ও স্বাস্থ্যসংকট মোকাবিলার বিষয়ে বিশদ তুলে ধরা হয়েছে। পৃথিবীর তিন-চতুর্থাংশই পানি। তবুও বিশুদ্ধ ও নিরাপদ পানির জন্য আমাদের কী পরিমাণে বেগ পেতে হয় তা কারো অজানা নয়। পানির প্রাপ্যতা এবং ব্যবস্থাপনা মানুষের জীবনে একদিকে সংকট এবং অন্যদিকে সৌভাগ্য। কারণ পৃথিবী নামের এই গ্রহের অন্যতম মূল্যবান সম্পদ হলো পানি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram