১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হাজিদের অভিযোগ নিষ্পত্তিতে সৌদিতে চার টিম

প্রতিনিধি :
Masud Rana
আপডেট :
জুলাই ২১, ২০২২
93
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাসুদ রানা সৌদি আরব প্রতিনিধি।সৌদি আরবে হাজীদের বিভিন্ন অভিযোগ গ্রহণ ও শুনানি করে নিষ্পত্তির জন্য চারটি টিম গঠন করেছে বাংলাদেশ সরকার।বুধবার (২০ জুলাই) এ টিম গঠন করে মক্কায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় বাংলাদেশ হজ অফিস থেকে আদেশ জারি করা হয়েছে।আদেশে বলা হয়, সৌদি আরবে যাওয়া সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের বিভিন্ন বিষয়ের অভিযোগ গ্ৰহণ, শুনানি করে তাৎক্ষণিকভাবে নিষ্পত্তি এবং বাংলাদেশে নিষ্পত্তিযোগ্য অভিযোগ পরবর্তী সময়ে বাংলাদেশে শুনানির জন্য সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে হজ প্রশাসনিক দল, হজ কারিগরি দল, প্রশাসনিক সহায়তাকারী দলের ২৭ জন সদস্যের সমন্বয়ে চারটি টিম গঠন করা হয়েছে।টিমগুলো প্রতিদিন ভোর ৬টা থেকে রাত ২টা পর্যন্ত পালাক্রমে দায়িত্ব পালন করবে।টিমগুলো হজযাত্রীদের দাখিল করা বিভিন্ন বিষয়ের অভিযোগ গ্রহণ, শুনানি শেষে তাৎক্ষণিকভাবে নিষ্পত্তিকরণ এবং অনিষ্পত্তি করা লিখিত অভিযোগগুলো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মক্কার কাউন্সিলের (হজ) কাছে পাঠাবেন। মিশন ভবনের ১০৫ ও ১০৬ নং কক্ষে সার্বক্ষণিক অবস্থান করে দায়িত্ব পালন। প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি বিবরণ রেজিস্ট্রার তারিখ অনুযায়ী লিপিবদ্ধ করতে হবে। টিমের সদস্যদের রোস্টার অনুসারে সকাল ৬টা থেকে রাত ২টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে নির্ধারিত রুমে উপস্থিত থেকে দায়িত্ব পালন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)। হজ শেষে বুধবার পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৭ হাজার ৩৯ জন হাজি। এবার ৩৫৯টি এজেন্সি হজ কার্যক্রম পরিচালনা করছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram