১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিমা চৌধুরী হারিয়ে যাওয়া এক তারার নাম

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
মে ১, ২০২১
193
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
হারিয়ে যাওয়া এক তারার নাম
হারিয়ে যাওয়া এক তারার নাম | ছবি : হারিয়ে যাওয়া এক তারার নাম

৯০ এর দশকে মহিমা চৌধুরী (Mahima Chaudhary) একটি জনপ্রিয় নাম ছিল। সেই সময় মহিমা মিস ইন্ডিয়া খেতাব অর্জন করেছিলেন। ১৯৭৩ সালের ১৩ ই ডিসেম্বর দার্জিলিং এ মহিমা চৌধুরী জন্মগ্রহণ করেন। তার সেই সময়ের  একটি পেপসির (Pepsi) বিজ্ঞাপন তাকে বেশ জনপ্রিয় করে তুলেছিল। ১৯৯৭ সালে ‘পরদেশ’ চলচ্চিত্র দিয়ে তার অভিনয় জগতের যাত্রা শুরু হয়। এই চলচ্চিত্রে মহিমার বিপরীতে কাজ করেছিলেন শাহরুখ খান। ‘পরদেশ’ সিনেমাটি বেশ সফলতা অর্জন করেছিল।

তারপর পর পর মহিমা অনেকগুলি ছবিতে কাজ করেন, তিনি অনেক পুরস্কারও অর্জন করেন তার কাজের জন্য। তবুও অভিনয় জগতে মহিমা চৌধুরী নিজের জায়গা করে নিতে অসফল। ১৯৯৭ সাল থেকে একটানা ২০১০ সাল অবধি তিনি কাজ করেছেন। কিন্তু মাঝখানে তিনি ৪ বছরের বিরতির পর আবার ২০১৫ তে অভিনয় জগতে ফিরে আসেন কিন্তু তাতেও বিশেষ কোনো সুবিধা করে উঠতে পারেননি তিনি। বলিউডে মহিমা চৌধুরীর নাম আজ অতীত মাত্র। তাকে আর টেলিভিশনের পর্দায় দেখা যায় না।

মাঝে তাকে ডিটিভি চ্যানেল এ তাকে একটি শো সঞ্চালনা করতে দেখা গিয়েছিলো তবে, সংগীত চ্যানেল গুলিতে তিনি ভিজে এর কাজও করেছেন। তার পর তিনি টেলিভিশনের পর্দা থেকে অদৃশ্য হয়ে যান। ব্যাক্তিগত জীবনে তার সাথে টেনিস জগতের খেলোয়াড় লিয়েন্ডার পেসের একটি সম্পর্কের কথা শোনা গিয়েছিলো। পরবর্তীতে তিনি ২০০৬ সালে আর্কিটেকচার ব্যাবসায়ী ববি মুখার্জীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার একটি ৮ বছরের মেয়ে আছে। তার নাম আরিয়ানা। ২০১১ সালে স্বামী ববি মুখার্জীর সাথে মহিমার বিবাহ বিচ্ছেদ ঘটে।

মহিমা চৌধুরী তার কর্মজীবনে ‘পরদেশ’ (Pardesh), ‘দাগ’ (Daag), ‘প্যার কই খেল নেহি’ (Pyar koi khel Nehin), ‘ধড়কান’ (Dhadkan), ‘দিবানে’ (Deewane), ‘কুরুক্ষেত্র’ (Kurukshetra), ‘লজ্জা’ (Lajja), ‘ইয়ে তেরা ঘর ইয়ে মেরা ঘর’ (Yeh Teraa Ghar Yeh Meraa Ghar), ‘ওম জয় জগদীশ’ (Om Jai Jagadish), ‘দিল হ্যায় তুমহারা’ (Dil Hai Tumhaara), ‘দোবারা’ (Dobara), ‘দ্য ফিল্ম’ (The Film), ‘জমির’ (Zameer), ‘ফিল্ম ষ্টার’ (Film Star), ‘হোম ডেলিভারি’ (Home Delivery), ‘সতেন’ (Souten), ইত্যাদি চলচ্চিত্রে তিনি অনেক বড়ো বড়ো অভিনেতা অভিনেত্রী দেড় সাথে কাজের সুযোগ পেয়েছিলেন। তার শেষ ছবিটি বক্স অফিসে চরম অসফল হয়। তার পর থেকে অভিনেত্রী মহিমা চৌধুরী সিনেমা জগৎ এর আড়ালে চলে গেছেন। বড়ো পর্দায় তাকে আর দেখা যায় নি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram