সাম্প্রতিক

৫ হাজার মানুষকে পান্তা-ইলিশ খাওয়ালো আওয়ামী লীগ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে সারাদেশে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপিত হচ্ছে।

এরই অংশ হিসেবে যশোরের বেনাপোল ও শার্শায় নানা আয়োজনে বাংলা নতুন বছরকে বরণ করা হয়েছে।

পহেলা বৈশাখ পালনে এদিন পাঁচ হাজার বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে পান্তা-ইলিশ দিয়ে আপ্যায়িত করেছে যশোরের শার্শা উপজেলা প্রশাসন ও বেনাপোল পৌর আওয়ামী লীগ।

এমন আয়োজনে রীতিমত অবাক ও আনন্দিত হয়েছেন স্থানীয়রা। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের এ আয়োজন করার প্রশংসা করে বিষয়টি চালু রাখতে আহ্বান জানিয়েছেন অনেকে।

আজ সকাল ৯টায় পহেলা বৈশাখকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা করে শার্শা উপজেলা পরিষদ ও বেনাপোল পৌর আওয়ামী লীগ।

বর্ণাঢ্য র‍্যালির পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব বয়সের মানুষের উপস্থিতির দেখা মেলে এ আয়োজনে। জাতীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সবশেষে শার্শা উপজেলা পরিষদের মাঠ এবং বেনাপোল ফুলবল মাঠে একসঙ্গে পাঁচ হাজার মানুষের জন্য পান্তা-ইলিশ খাওয়ার আয়োজন করা হয়।

এমন আয়োজন প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান বলেন, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। বেনাপোলে তিন হাজার এবং শার্শায় দুই হাজার মানুষের জন্য পান্তা-ইলিশের আয়োজন করেছি আমরা।

কেন এমন আয়োজন প্রসঙ্গে তিনি জানান, সাধারণত পহেলা বৈশাখকে কেন্দ্র করে পান্তা-ইলিশের দাম বেশি থাকে। অনেকের ইচ্ছা থাকলেও খাওয়া হয় না। তাই গরিব-দুঃখী মানুষের কথা চিন্তা করে আমরা পাঁচ হাজার মানুষের জন্য বিনে পয়সায় পান্তা-ইলিশের খাওয়ানোর ব্যবস্থা করেছি। এটি আমরা নিজ উদ্যোগে করেছি। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।