সাম্প্রতিক

১২৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোটের তারিখ ঘোষণা

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত সূচি অনুযায়ী আগামী ২৪ মার্চ (রোববার) সাত বিভাগের ২৫ জেলার ১২৭ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকেলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব তথ্য জানান।

ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৫ ফেব্রুয়ারি। দাখিল করা মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ২৮ ফেব্রুয়ারি এবং সবশেষে আগামী ২৪ মার্চ ১২৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিল ১১ ফেব্রুয়ারি, যাচাইবাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি।

এছাড়া দ্বিতীয় ধাপে দেশের ১২৯ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। তফসিল অনুযায়ী, এই ধাপের নির্বাচনের জন্য প্রার্থীরা আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। পরে ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে এবং বাছাইয়ে বৈধ ঘোষিত প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি। এছাড়া চতুর্থ ধাপে ৩১ মার্চ এবং বাকি উপজেলাগুলোতে ১৮ জুলাই ভোটগ্রহণ করা হবে।