সাম্প্রতিক

`সঙ্কট সমাধানে মধ্যবর্তী নির্বাচন অনিবার্য’

 দেশের চলমান রাজনৈতিক সমস্যার সমাধানের জন্য মধ্যবর্তী নির্বাচন অনিবার্য বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
‘ভাষা আন্দোলনের মহানায়ক অলি আহাদ’শীর্ষক আলোচনা সভায় এমাজ উদ্দিন আহমেদ বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কারণেই বর্তমান দেশে সহিংসতা হচ্ছে। তাই এই সমস্যার সমাধানের পথ আওয়ামী লীগকেই খুঁজতে হবে।
সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, গত ৫ জানুয়ারি একটি প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে আপনাদের সংসদে যাওয়ার অধিকার কে দিয়েছে? সুতরাং একটি প্রহসনমূলক নির্বাচন করে আপনারা যে নির্লজ্জ ইতিহাস সৃষ্টি করেছেন তা বিশ্বে আর কোন দেশে হয়নি।
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দুই নেত্রীর হাতে দেশ নিরাপদ নয়। এই কথা বলতে আমি কখনো ভয় পাই না। কারন আমি শেখ হাসিনা ও খালেদা জিয়ার খাবার খাই না। তাই আগে এই দুই নেত্রীর হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এরপরই দেশের উন্নতি নিয়ে ভাবা যাবে, অন্যাথায় নয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু, ব্যারিস্টার প্রারভেজ আহমেদ, অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা অলি প্রমুখ।