সাম্প্রতিক

সকালেই ঝরল ৩ শিক্ষার্থীসহ ৫ জনের প্রাণ

থামছে না সড়কে মৃত্যু মিছিল। এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহতের ঘটনায় সাধারণ স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দুই দিন ধরে প্রায় অচল ছিল রাজধানী ঢাকা। প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা ফিরে গেলেও পরের দিনই সকালেই ঝরল ৫ জনের প্রাণ।

বৃহস্পতিবার (২১ মার্চ) ভোর থেকে সকাল পর্যন্ত রাজধানী ঢাকাসহ ৫ জেলায় ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩ জনই স্কুল শিক্ষার্থী, ১ জন শিক্ষক ও ১ জন যুবক।

শিক্ষকের প্রাণ নিয়ে রাজধানীতে দিন শুরু
শিক্ষার্থীদের আন্দোলনে যে রাজধানী উত্তপ্ত। সেই রাজধানীর সড়কে শিক্ষকের প্রাণ নিয়ে দিন শুরু হয়েছে। বৃহস্পতিবার (২১) ভোরে রাজধানীর মিরপুর কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় লরির চাপায় আব্দুর রাজ্জাক নামে এক মাদরাসা শিক্ষক নিহত হয়েছেন।

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম জানান, ভোরে রাস্তা পার হচ্ছিলেন রাজ্জাক। এসময় একটি তেলের লরি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত রাজ্জাকের বাড়ি মেহেরপুর সদর এলাকায়। তিনি একটি মাদরাসার শিক্ষকতা করতেন বলে জানা গেছে।

মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও এসআই জানান।

সরাইলে ট্রাক উল্টে একজন নিহত
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক্টর উল্টে কাদির মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এঘটনায় কালা মিয়া (৩৫) ও ইমাম হোসেন (২৬) নামে আরও দুইজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) ভোরে মহাসড়কে বেড়তলা এলাকার এ দুর্ঘটনা ঘটে। নিহত কাদির উপজেলার বৈশ্বর গ্রামের সাঈদ মিয়ার ছেলে।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, বেড়তলা এলাকায় বিপরীতমুখী দুটি ট্রাক ও লরির সংঘর্ষ হয়। এতে ট্রাকটি উল্টে খাদে পড়ে গিয়ে তিনজন আহত হন। পরে আহতদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতে পাঠানো হলে সেখানে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জে ক্যাভার্ডভ্যান নিল স্কুলছাত্রের প্রাণ
বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ৭টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রাঘাটে ক্যাভার্ডভ্যান চাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছেন। হৃদয় (১৭) নামের ওই কিশোর বাজার ভদ্রঘাট গ্রামের হায়দার আলীর ছেলে ও ধুকুরিয়া কারিগরি কলেজের ছাত্র।

এই ঘটনার প্রতিবাদে নিহত শিক্ষার্থীদের সহপাঠীরা সড়ক অবরোধ করেছেন। তারা এই ঘাতক ক্যাভার্ড ভ্যানটিতে আগুন দিয়েছে এবং নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আব্দুল হামিদ জানান, কেমিক্যালবাহী একটি কাভার্ডভ্যান ভদ্রঘাট বাজারের পশ্চিম পাশে তিন পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই হৃদয়ের মৃত্যু হয়। আহত দুই পথচারীকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।কাভার্ডভ্যানচাপায় কলেজছাত্রের মৃত্যু হওয়ায় এলাকাবাসী ও শিক্ষার্থীরা ওই ভ্যানটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

স্কুল থেকে বেরিয়েই প্রাণ গেল শিশুর
খুলনায় ইটবোঝাই ট্রলির চাপায় আখি মনির (৭) এক স্কুলশিক্ষার্থী নিহত হয়েছে। মনির প্রথম শ্রেণির ছাত্রী। বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে জেলার রূপসা উপজেলার আনন্দনগর গ্রামে এ ঘটনা ঘটে।

রূপসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন জানান, স্কুল থেকে বের হয়ে পাশের দোকানে খাবার কিনতে যাওয়ার সময় ট্রলিচাপায় মারা যায় সে। এ ঘটনায় পুলিশ ট্রলিচালক মিলন শেখকে গ্রেফতার করেছে।

নরসিংদীতে ক্যাভার্ডভ্যান নিল স্কুলছাত্রের প্রাণ
নরসিংদীতে বেলাব উপজেলায় রাব্বী নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। এঘটনায় আরও এক স্কুলছাত্র আহত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বারৈচা বাসস্ট্যান্ডে ঢাকা-সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি দ্রুত গতির ক্যাভার্ডভ্যান তাদের চাপা দিয়ে ঘটনাস্থলেই রাব্বাী নিহত হয় এবং অপর একজন গুরুতর আহত হয়। নিহত শিক্ষার্থী হোসেননগর পাইলট স্কুলের ছাত্র। সে হোসেন নগর গ্রামে ফরিদ মিয়ার ছেলে।