সাম্প্রতিক

শেষ হলো শিক্ষার্থীদের মানববন্ধনঃ নিরাপদ সড়ক চাই

সাম্প্রতিকী ডেস্কঃ নিরাপদ সড়ক আন্দোলনের অংশ হিসেবে ৮ দফা দাবিতে বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালসের (বিউপি) শিক্ষার্থীরা। এসময় তারা মুখে কালো কাপড় বেঁধে ও হাতে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদ জানান।

পরে দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। এসময় জানানো হয় তিনটা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি চলবে।

সংবাদ সম্মেলনে বিউপির শিক্ষার্থী ফাহমিন চৌধুরী বলেন, ‘আমরা সম্পূর্ণ অহিংস উপায়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। গতকাল আমরা সড়ক অবরোধ করেছিলাম, আজকে আমরা কোনও অবরোধে যাইনি। আমরা চাই না কোনও জনদুর্ভোগের সৃষ্টি হোক। সরকার সাত দিন সময় চেয়েছে, আমরা সময় দিয়েছি। আমাদের মানববন্ধন আজকে ৩টা পর্যন্ত চলবে। শুক্র ও শনিবার আমাদের বন্ধ। রবিবার থেকে আবারও আমরা সড়কে থাকবো।

তবে রবিবার শিক্ষার্থীরা কখন থেকে এবং কি কর্মসূচি নিয়ে মাঠ থাকবেন সে বিষয়ে তাৎক্ষণিক কোনও ঘোষণা আসেনি।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে সাতটার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার নিহত হন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফের বড় ছেলে। ঘটনার পর থেকে সুপ্রভাত পরিবহনের বাসের রুট পারমিট বাতিল, দোষী চালকের ফাঁসির দাবিসহ ৮ দফা দাবিতে সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।