সাম্প্রতিক

‘রক্তে মাদকের আলামত থাকলে চাকরি হবে না’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকারি চাকরিতে ঢোকার সময় অবশ্যই ডোপটেস্ট দিয়ে আসতে হবে। চাকরিপ্রার্থীর রক্তে যদি মাদকের আলামত পাওয়া যায়, তাহলে আমরা তার আবেদন হয়তো বাতিল করে দেব।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের ‘শূন্য সহনীয়’ নীতি অনুসরণ করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গতি ও জনবল বেড়েছে। মাদকবিরোধী আইন-২০১৮-কে যুগোপযোগী করা হয়েছে।

বর্তমানে যারা সরকারি চাকরি করছেন, তাদের জন্য এটি প্রযোজ্য হবে কি না -এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবার জন্য এটি প্রযোজ্য হবে। সম্প্রতি এ ধরনের একটি অনুশাসনের ফাইলে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। এটা এখন বাস্তবায়ন হবে পর্যায়ক্রমে।

তিনি বলেন, সরকারি চাকরিজীবীরা যদি মাদকাসক্ত হন তাহলেও আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এখন আমরা চাকরিতে প্রবেশের সময় এটা বাস্তবায়ন করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কেউ সরকারি চাকরিতে ঢোকার সময় অবশ্যই তাকে ডোপটেস্ট দিয়ে আসতে হবে। চাকরিপ্রার্থীর রক্তে যদি মাদকের আলামত পাওয়া যায়, তাহলে আমরা তার আবেদন হয়তো বাতিল করে দেব।

x

Check Also

কুষ্টিয়ায় কলেজের অধ্যক্ষের ১০বছর কারাদন্ড

কুষ্টিয়া মডেল থানায় কলেজ শিক্ষিকার শ্লীলতাহানি মামলায় একই কলেজের অধ্যক্ষের ১০বছর কারাদন্ড ও এক লক্ষ ...