সাম্প্রতিক

যশোরে স্ত্রীর বিরুদ্ধে যৌতুক মামলা

 স্বামীর বিরুদ্ধে যৌতুক দাবির ঘটনায় অহরহ মামলা হলেও উল্টো ঘটনা ঘটেছে যশোরে। এই জেলায় স্ত্রীর বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগে আদালতে মামলা করেছেন চঞ্চল হোসেন নামে এক ব্যক্তি। সোমবার তিনি অন্তঃসত্ত্বা স্ত্রী, শ্বশুর-শাশুড়িসহ ৫ জনকে আসামি করে মামলা করেছেন। অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেছেন যশোর সদরের হাশিমপুর গ্রামের নুর ইসলামের ছেলে চঞ্চল হোসেন। বিচারক মুহাম্মদ আকরাম হোসেন অভিযোগটি গ্রহণ করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।
আসামিরা হলো, বাদী চঞ্চলের স্ত্রী শহরতলীর নতুন খয়েরতলা এলাকার তানিয়া আক্তার ও তার পিতা গোলাম মোস্তফা, মা রেহানা বেগম, ভাই আবু রায়হান এবং কারুজ্জামানের স্ত্রী তানিয়া বেগম।
মামলার বিবরণে জানা গেছে, চঞ্চল হোসেন গত বছরের ৮ অক্টোবর নতুন খয়েরতলা এলকার গোলাম মোস্তফার মেয়ে তানিয়া আক্তারকে বিয়ে করেন। এরপর চঞ্চল সুখে শান্তিতে সংসার করছিলেন। বর্তমানে স্ত্রী তানিয়া আক্তার ৩ মাসের অন্তঃসত্ত্বা। এরই মধ্যে অপর আসামিদের কু-পরামর্শে তানিয়া আক্তারের নামে হাশিমপুর বাজারের ব্যাংকে হিসাব খুলে ৩ লাখ টাকা জমা অথবা তার নামে ১০ কাঠা জমি কিনে দিতে বলে তার স্বামীকে। তানিয়া আক্তার জানিয়ে দেয় তার দাবি পূরণ না হলে আর সংসার করবে না। এনিয়ে তাদের সংসারে অশান্তি শুরু হয়। গত ১৫ ফেব্রুয়ারি আসামিরা চঞ্চলের বাড়ি গিয়ে তানিয়া আক্তারের দাবির বিষয়ে অনড় থাকে। ১৭ ফেব্রুয়ারি তানিয়ার পিতা বাড়ির কাউকে কিছু না বলে তাকে গোপনে নিয়ে চলে যান। তানিয়া আক্তারকে উদ্ধারে ব্যর্থ হয়ে স্বামী চঞ্চল হোসেন কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে যৌতুক নিরোধ আইনে এ মামলা দায়ের করেছেন।

x

Check Also

প্রধানমন্ত্রী বলেন, এবারের এইচএসসির ফল যথেষ্ট গ্রহণযোগ্য ও ভালো

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের ফল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ...