সাম্প্রতিক
মেহেরপুর পৌর মেয়রের মনোয়নপত্র বাতিল
মেহেরপুর পৌর মেয়রের মনোয়নপত্র বাতিল

মেহেরপুর পৌর মেয়রের মনোয়নপত্র বাতিল

মেহেরপুর পৌর মেয়রের মনোয়নপত্র বাতিল

মেহেরপুর পৌর মেয়রের মনোয়নপত্র বাতিল

মেহেরপুর সংবাদদাতা, মেহেরপুর, ॥ মেহেরপুর পৌরসভার বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহর (মতু) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় মিথ্যা তথ্য ও সমর্থনকারীর স্বাক্ষর না মেলায় আজ বুধবার দুপুরে যাচাই-বাছাই শেষে বাতিল ঘোষণা করেন রিটানিং অফিসার।
মেহেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, বুধবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। মোতাচ্ছিম বিল্লাহ মতুর দাখিলকৃত হলফনায় তার শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত লেখা রয়েছে। কিন্তু নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্রে দেখা গেছে তিনি এসএসসি পাশ। এছাড়াও সমর্থনকারীর স্বাক্ষর মেলেনি। এ দুটি কারণে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন (নৌকা) ও বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসের (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা নিশান সাবেরের মনোনয়নপত্র বৈধ রয়েছে।
মনোনয়ন বাতিলের বিষয়ে কোন মন্তব্য করেনি মোতাচ্ছিম বিল্লাহ। তিনি বলেন, মনোনয়নপত্র বাতিলের বিষয়ে আপিল করবো না। নির্বাচনে অংশ গ্রহণের ইচ্ছে নেই।
আগামি ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। ঘোষিত তফশীল অনুযায়ী আজ যাচাই-বাছাই ও আগামি ৫ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।
২০১০ সালের সর্বশেষ নির্বাচনে মেয়র পদে পুনঃনির্বাচিত হন মোতাচ্ছিম বিল্লাহ মতু। এর পরে মেহেরপুর পৌরসভা ও পার্শ্ববর্তী আমদহ ইউনিয়নের মধ্যে সীমান্ত চক্রান্ত জটিলতার মামলায় হাইকোর্টের নির্দেশনায় ২০১৫ সালে নির্বাচন হয়নি। মামলা জটিলতা কাটিয়ে গত ৩১ অক্টোবর মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউনিয়ন নির্বাচনের তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৬ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সন্ধ্যার পর হাইকোর্টের নির্দেশনায় তফশীল স্থগিত করা হয়। মামলার বেড়াজাল তৈরী করে মোতাচ্ছিম বিল্লাহ মতু দীর্ঘদিন ক্ষমতায় থাকতে চাইছেন এমন অভিযোগে তার বিরুদ্ধে রাজপথে নামে পৌরবাসী। কয়েক দফা বিক্ষোভ-সমাবেশ করে যুবলীগ। মামলার বিষয়টি নিরসন হলে গত ১৪ মার্চ পুনঃতফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন।