সাম্প্রতিক

মহানবী (সঃ)কে নিয়ে কটুক্তি করায় রংপুরে শিক্ষক গ্রেফতার

সাম্প্রতিকী ডেস্কঃ শিক্ষার্থীদের কাছে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে অবমাননাকর বক্তব্য উপস্থাপন করায় প্রভাত চন্দ্র নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রংপুর মহানগরীর তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট থেকে তাকে গ্রেফতার করা হয়।
এরআগে মঙ্গলবার সকালে অভিযুক্ত শিক্ষক প্রভাত চন্দ্রের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তাজহাট এলাকাতে বিক্ষোভ করেন বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী। এসময় তারা কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করেন। পরে পুলিশ ও দাঙ্গা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়। পরে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।
বিক্ষুদ্ধ শিক্ষার্থী, এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার (১ এপ্রিল) সকালে তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট এর ৬ষ্ঠ ব্যাচের ক্লাশ নেবার সময় সিনিয়র শিক্ষক প্রভাত চন্দ্র মহানবী হযরত মুহাম্মদকে (সাঃ) চরম অবমাননাকর মন্তব্য করেন। এতে তাৎক্ষণিক শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষ বরাবর ওই শিক্ষকের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান।
কিন্তু বিষয়টি আজ মঙ্গলবার সকালে জানাজানি হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ইন্সটিটিউটের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ করেন। একই সময়ে বিক্ষুব্ধ এলাকাবাসী তাজহাট মোড়ে কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে মহাসড়কে প্রায় এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এদিকে বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক প্রভাত চন্দ্রকে আটক করেছেন তাজহাট থানা পুলিশ।
এ ব্যাপারে সরকারি কৃষি প্রশিক্ষন ইন্সটিটিউটের অধ্যক্ষ কৃষিবিদ মোহাম্মদ আলী জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পুলিশ প্রভাত চন্দ্রকে আটক করে নিয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান তিনি।