সাম্প্রতিক

দেশের সর্বনিম্ন তাপমাত্রা যশোরে, সর্বোচ্চ সীতাকুণ্ডে

আজ শুক্রবার সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে। সেখানে আজকের তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ সেলসিয়াস। অন্যদিকে, গতকাল থেকে আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে, ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ শুক্রবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের দেওয়া এক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে গতকাল থেকে আজ সকাল ৬টা পর্যন্ত সারা দেশের তাপমাত্রা তুলে ধরা  হয়েছে।

এছাড়া আজ ঢাকা বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে। এবং দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  যশোরের পার্শ্ববর্তী চুয়াডাঙ্গায়। চুয়াডাঙ্গায় আজকের তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এনটিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি রফিকুল ইসলাম জানান, চুয়াডাঙ্গায় আজ মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। শৈত্যপ্রবাহের কারণে এ অঞ্চলের মানুষের জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। শীতার্ত মানুষেরা গরম কাপড়ের অভাবে কষ্ট করছেন।

এদিকে, শীতের কারণে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভিড় বেড়েই চলেছে। সদর হাসপাতালে ১৩ শয্যার শিশু ওয়ার্ডেই প্রায় অর্ধশত শিশু চিকিৎসা নিচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, চুয়াডাঙ্গায় আজ এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস জানান, শীতার্ত মানুষের জন্য এ পর্যন্ত ১০ হাজার কম্বল পাওয়া গেছে। এবং বিতরণের জন্য উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না