সাম্প্রতিক

তাঁতি দলের আহ্বায়ক কমিটি ঘোষণা

বিএনপির অঙ্গ সংগঠন তাঁতি দলের বর্তমান কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে দলটি। নবগঠিত কমিটিতে আবুল কালাম আজাদকে আহ্বায়ক, মো মজিবুর রহমানকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া কমিটিতে ২০ জন যুগ্ম আহ্বায়কসহ ১০৬ জন সদস্য করে ১২৮ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আগামী তিন মাসের মধ্যে আহ্বায়ক কমিটিকে সম্মেলন ও কাউন্সিল করে কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি করা নির্দেশনাও দেওয়া হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের কথা জানান।

আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে- আবুল কালাম আজাদ, অধ্যাপক বাহা উদ্দিন বাহার, ড. কাজী মনিরুজ্জামান, আব্দুল মতিন চৌধুরী, শেখ মো. ইউনুস, জাহাঙ্গীর আলম মিয়াজী, মো. সহিদ উল্লাহ, মো. গোলাম মাওলা খান বাবলু, মঞ্জুর মোরশেদ চৌধুরী, মো. বাশারুল আলম কামাল, মো. রেজাউল ইসলাম, ফয়েজ আহমেদ দৌলত, গোলাপ মঞ্জুর, জে.এম আনিস, জাকির হোসেন লিটন, ফিরোজ কিবরিয়া, মুস্তাফা কামাল হাওলাদার, মো. ছিদ্দিক, ইছাহক আলী, কাজী মো. রেজাউল করিম ও সাখাওয়াত হোসেন আশিককে।

১৯৮০ সালের ১৯ ফেব্রুয়ারি তাঁতি দল গঠন করেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। দীর্ঘদিন বিএনপির অঙ্গসংগঠনগুলোর কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছে। ফলে সবগুলো সংগঠনকে পুনর্গঠনের উদ্যোগ গ্রহণ করে বিএনপি। এর ধারাবাহিকতায় মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি করে ৩ মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করার নির্দেশনা দেওয়া হচ্ছে বিএনপি থেকে।