সাম্প্রতিক

খালেদার কার্যালয়ের সামনে ৯০’র নূর হোসেন!

 বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে আবারও সেই যুবককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। ৯০’র  নূর হোসেনের বুকে-পিঠে এই স্লোগান লেখা ছিল। কিন্তু নূর হোসেনের মতই আজ এক যুবককে দেখা গিয়েছে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে। তার নাম মো. দেলোয়ার হোসেন নুর। তিনি এসেছিলেন গাজীপুর কালিগঞ্জ থেকে। তার বুকে-পিঠে শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্র মুক্তি চাই লেখা ছিল।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই যুবকই খালি গায়ে বুকে-পিঠে শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্র মুক্তি চাই লেখার স্লোগান দিয়ে আলোড়ন সৃষ্টি করেছিল। এরপর তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নুর বলেন, আমি গত ১৮ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছি।

বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিটে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে খালি গায়ে বুকে শেখ হাসিনার পদত্যাগ চাই ও পিঠে গণতন্ত্রের মুক্তি চাই লিখে প্রতিবাদ জানান তিনি। এসময় গুলশান থানার পুলিশ নুরকে আটক করে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দেলোয়ার হোসেন নুর বলেন, খালেদা জিয়ার সঙ্গে একটি অর্থবহ সংলাপ করুন, অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে হুলিয়া তুলে নিন এবং আপনি পদত্যাগ করুন। কারণ আপনি পদত্যাগ করলেই দেশে শান্তিু ফিরে আসবে, অন্যথায় নয়।

আটকের বিষয়ে জানতে চাইলে গুলশান চেয়ারপারসনের কার্যালয়ের সামনে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, তাকে আটক করা হয়নি। অন্য কোথাও নিয়ে গিয়ে তাকে ছেড়ে দেয়া হবে।

এসময় বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেলোয়ার হোসেন নুরকে চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।