সাম্প্রতিক

কারাগারে আমোদেই ফালু

 বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু হরতালে নাশকতার বিভিন্ন মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন। সাবেক এমপি হওয়ায় তাকে ডিভিশন দেওয়া হয়েছে। গল্প-গুজব, আড্ডা আর পত্রপত্রিকা পড়েই তাঁর সময় কাটে। কারাগারের দেওয়া খাবারই খাচ্ছেন। তবে মাঝে মাঝে প্রিজন ক্যান্টিন থেকে পছন্দমত খাবার কিনে খান।

কারাগার সূত্র জানায়, রিমান্ড শেষে মোসাদ্দেক আলী ফালুকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। অন্য ভিআইপি বন্দীদের সাথে খোশগল্প ছাড়াও বই ও পত্রপত্রিকা পড়েই সময় কাটছে তার।
সকালে রুটি, গুড় বা ভাজি, দুপুরে চিকন চালের ভাত, সবজি, মাছ, মাংস এবং রাতে সবজি, ডাল, মাছ, ভাত তাঁর খাবারের মেন্যু। ডিভিশন পাওয়ায় তাকে কোনো কাজ করতে হয় না। কারাগারে তিনি বেশ ফুরফুরে মেজাজেই আছেন বলে জানান কারারক্ষীরা। তারা জানান, যথারীতি সবার সাথে হাসিমুখে কথা বলেন ফালু।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী ঢাকাটাইমসকে বলেন, কারাগারে ওনি ভালোই আছেন। তাকে প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ খাওয়ানো হয়। একজন ডিভিশনপ্রাপ্ত বন্দী হিসেবে কারাবিধি মোতাবেক সবধরনের সুবিধা তিনি পেয়ে থাকেন।
গত ১ ফেব্রুয়ারি গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকে মোসাদ্দেক আলী ফালুকে আটক করে পুলিশ। এরপর বেশ কয়েকটি মামলায়  গ্রেপ্তার দেখিয়ে কয়েক দফায় রিমান্ডে নেয়া হয় তাকে। তবে রিমান্ডে থাকা অবস্থায়ও ভালো বেশ ভালো ছিলেন বলে গোয়েন্দা কার্যালয় সূত্রে জানা গেছে।