সাম্প্রতিক

এরশাদের সব সম্পত্তি ট্রাস্টে দান করলেন

নিজের সব স্থাবর ও অস্থাবর সম্পত্তি নিজের গড়া ট্রাস্টে দান করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন জাপার প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি।

রোববার (৭ এপ্রিল) বিকেলে নিজেসহ পাঁচজনকে নিয়ে গঠন করা ওই ট্রাস্টের নামে এসব দান করে দেন ৯০ বছর বয়সী এই রাজনীতিবিদ।

নিজে ছাড়াও ওই ট্রাস্টি বোর্ডে এরশাদ তার ছেলে এরিক এরশাদ, একান্ত সচিব মেজর (অব.) খালেদ আক্তার, চাচাতো ভাই মুকুল ও তার ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীরকে রেখেছেন। তবে এতে নেই স্ত্রী রওশন এরশাদ ও ভাই জিএম কাদেরের নাম।

ফয়সাল চিশতি বলেন, বিকেলে বাড়িধারার বাসায় জাপা চেয়ারম্যান তার ব্যক্তিগত আইনজীবী শেখ সিরাজুল ইসলামের ব্যবস্থাপনায় সব স্থাবর-অস্থাবর সম্পত্তি তার গড়া ট্রাস্টের নামে দান করেন।

যেসব সম্পত্তি ট্রাস্টের নামে দান করা হয়েছে তার আনুমানিক মূল্য ৬০ থেকে ৭০ কোটি টাকা। এর মধ্যে রয়েছে- বাড়িধারার প্রেসিডেন্ট পার্কের বাসা, গুলশানের দুটি ফ্ল্যাট, বাংলামটরের দোকান, রংপুরের কোল্ড স্টরেজ, পল্লী নিবাস, রংপুরে জাতীয় পার্টির কার্যালয়, ১০ কোটি টাকার ব্যাংক ফিক্সড ডিপোজিট।

বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন হুসেইন মুহম্মদ এরশাদ। গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনের আগে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে হয় তাকে।