সাম্প্রতিক

এবার ফরিদপুরে কৃষকের ধান কাটলেন ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের নেতাকর্মীরা

ফরিদপুরে কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ রবিবার ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মালাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। 

সারা দেশের মতো ফরিদপুরের কানাইপুরেও চলতি বোরো মৌসুমে ধান কাটার দিন মজুর সংকট ও পাশাপাশি বাড়তি মজুরির চাহিদা মেটাতে বিপাকে পড়েছেন কানাইপুরের মালাঙ্গা গ্রামের দুই কৃষক টুকু মিয়া ও ফজলু শেখ। এমনি সময় ওই দুই কৃষকের ধান কাটতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন। 

আজ রবিবার সকালে ইউপি চেয়ারম্যানের সাথে যোগ দেন ফরিদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফকির মো. সুজায়েত হোসেন ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

ওই গ্রামের কৃষক টুকু মিয়া জানান, মজুর সংকট ও বাড়তি মজুরির কারণে আমি মাঠে ধান পেকে গেলেও কাটতে পারছিলাম না। শেষ পর্যন্ত আমার স্কুল পড়ুয়া ছেলে অর্ককে নিয়ে ১৫ কাঠা জমির ধান কাটা শুরু করি। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান এসে ধান কাটতে আমাদের সাথে যোগ দেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরাও ধান কাটতে সহযোগিতা করেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 

এ ব্যাপারে কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন বলেন, আমিও কৃষকের সন্তান। তাই ওদেও পাশে দাঁড়াতে পেরে আমি গর্বিত।