সাম্প্রতিক

এই ঈদে আসছে ওয়েব সিরিজের ‘ট্র্যাপড’

সময়টা যেন এখন ওয়েব সিরিজের। বিশ্বের অন্যন্য দেশে চলছে ওযেব সিরিজের জোয়ার। এ জোয়ারে বাংলাদেশে সামিল হয়েছে কিছুদিন হলো। শামিলের পর থেকেই দেশের দর্শকরা লুফে নিচ্ছেন বিনোদন দুনিয়ার নতুন এই ট্রেন্ডকে। সিনেমা আর নাটকের মতো ইন্টা্রনেট ভিত্তিক নানা প্লাটফর্মের জন্য নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। তারই ধারাবাবাহিকতায় নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘ট্র্যাপড’। নির্মাণ করেছেন চলচ্চিত্র নির্মাতা সৈকত নাসির। যিনি দেশা: দ্য লিডার, পাষাণ ছবি করে আলোচিত হয়েছেন।  ‘দেশা দ্য লিডার’-এর মাধ্যমে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে থ্রিলার রোম্যান্টিক ঘরানার ওয়েব সিরিজটির ইনোভেট সলিউশনের প্রযোজনায় নির্মিত হয়েছে। ‘সিনেস্পট’ অ্যাপে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পাবে বলে জানানো হয়। 

‘ট্র্যাপট’এর কাহিনি, চিত্রনাট্য করেছেন আসাদ জামান। এরপর প্রধান চরিত্রে অভিনয় করেছেন এ কে আজাদ, চিত্রনায়িকা আইরিন, আমান রেজা, ও রিও। মঙ্গলবার প্রকাশ পেয়েছে এর টিজার।

টিজার প্রকাশ করেই পরিচালক সৈকত নাসির জানান দিলেন সিনেমার চেয়ে কোন অংশে কম নয় ‘ট্র্যাপট’। নির্মাতা সৈকত নাসির বলেন, ‘‘ট্র‌্যাপড-এ পুরোপুরি সিনেমার ফ্লেবার পাবেন দর্শক। বাজেট ভালো ছিলো বলেই এমন একটি গল্পে ওয়েব সিরিজ বানানো সম্ভব হয়েছে। এ জন্য সিনেস্পট কর্তৃপক্ষকে ধন্যবাদ। তাদের ফুল সাহায্য ছিলো এটি নির্মাণে।” 

সোশ্যাল নেটওয়ার্কিংয়ের মাধ্যমে দুজন ছেলেমেয়ের পরিচয় ও বিয়ে হয়। বিয়ের পরদিন তারা ইন্দোনেশিয়ার বালিতে বেড়াতে যান। সেখানে গিয়ে মেয়েটার নানা নাটকীয়তার মাধ্যমে একের পর এক ট্র‌্যাপে পড়তে থাকে। যাকে বিয়ে করেন সেই ছেলেটিই সব কলকাঠি নাড়তে থাকেন। তার মধ্যেই এগিয়ে আসেন এ কে আজাদ ও আমান রেজা।

ফাঁদে পড়া মেয়েটির চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা আইরিন। এছাড়াও তিনি পার্টনার ও ধোঁকা নামে দুটি ওয়েব সিরিজ করেছেন। প্রথমে আসছে ট্র‌্যাপড। আইরিন বলেন, গেল ফেব্রুয়ারিতে বালিতে শুটিং করেছি। পুরো গল্পটাই টানটান থ্রিলারে ভরা। পুরোপুরি ফিল্মি ওয়েব সিরিজ। তিনি বলেন, দেশ এবং নারী কখনও পণ্য হতে পারে না সেটা ফুটিয়ে তোলা হয়েছে ওয়েব সিরিজটিতে।

ঈদের আগের রাত থেকে সিনেস্পটে এটি মুক্তি পাবে এটি। ১২ পর্বে মুক্তি দেয়া হবে। প্রতিপর্বের ব্যাপ্তী ১৫ মিনিট বলে জানানো হয়।