সাম্প্রতিক

যাত্রীর পেট থেকে ৬ হাজার ইয়াবা উদ্ধার

কুমিল্লায় বাসে তল্লাশি চালিয়ে এক নারীসহ ৪ জনকে আটকের পর তাদের পেট থেকে সাড়ে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় কক্সবাজার থেকে ঢাকাগামী প্রেসিডেন্ট ট্রাভেলস নামের একটি বাসে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ এ অভিযান চালায়।

আটকরা হলেন- নড়াইল জেলার লোহাগড়া থানার হাসান শেখ বাবু, ফারজানা আক্তার, আকাশ আহমেদ ও যশোরের অভয়নগর থানার আবির আহমেদ বাধন।

জেলা ডিবির ওসি নাছির উদ্দিন মৃধা জানান, যাত্রীবাহী বাসে করে ইয়াবার চালান যাচ্ছে এমন খবর পেয়ে রোববার ভোরে ডিবির এসআই ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় গাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় কক্সবাজার থেকে ঢাকাগামী প্রেসিডেন্ট ট্রাভেলস নামের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে সন্দেহভাজন এক নারীসহ চারজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের পেটে ইয়াবা রয়েছে। পরে তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর কুমিল্লা নগরীর একটি ক্লিনিকে নিয়ে ৪ জনকে এক্স-রে করে পেটে ইয়াবা থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিশেষ পদ্ধতিতে পেট থেকে প্যাকেটজাত ৬ হাজার ৬শ পিস ইয়াবা বের করা হয়।

দুপুরে ডিবির এসআই ইকতিয়ার উদ্দিন জানান, আটকরা প্যাকেটজাত ইয়াবা পেটে বহন করে কক্সবাজার থেকে নড়াইলের উদ্দেশে নিয়ে যাচ্ছিল বলে জানিয়েছে।

তাদের বিরুদ্ধে জেলার দাউদকান্দি মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।