সাম্প্রতিক

যশোরে ৬ স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, বিক্ষোভ

আম, চকলেট ও  ক্যাটবেরি খাইয়ে যশোর শহরের মাওলানা শাহ আব্দুল করিম (রা.) খড়কী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে।

শহরের খড়কী এলাকার আমিনুর রহমানের (৪৫) বিরুদ্ধে ওই ৬ স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠেছে।

এ ঘটনার প্রতিবাদে বুধবার সকালে স্ক্রল প্রাঙ্গণে শিশুদের অভিভাবকসহ এলাকাবাসী বিক্ষোভ করেছেন। পরে পুলিশ গিয়ে ‘ধর্ষক’ কে আটকের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

খড়কী দক্ষিণপাড়া পীরবাড়ি এলাকার আব্দুল হালিমের ছেলে আমিনুর। তিনি তিন সন্তানের জনক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আরা বলেন, গত ২৮ এপ্রিল স্কুল পরীক্ষায় ৫ ছাত্রী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির কারণ জানতে গিয়ে ঘটনাটি জানতে পারি।

তিনি বলেন, পরদিন স্কুল ম্যানেজিং কমিটির সাথে এ বিষয় নিয়ে বৈঠক করা হয়। সেখানে ভুক্তভোগী তিন মেয়ে আমাদের জানায়, আমিনুর তাদের খাবার কিনে দিয়ে ওইসব খারাপ কাজ করেছে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আরাকে আহ্বায়ক করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বুধবার সকালে স্কুল প্রাঙ্গণে তদন্ত কমিটির মিটিং চলছিল। এসময় অভিভাবক, স্থানীয় লোকজন উপস্থিত হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ মোহাম্মদ কামরুল হাসান বলেন, আমরা মিটিংয়ে সিদ্ধান্ত গ্রহণ করি এই ঘটনায় থানায় অভিযোগ দেব। কিন্তু এরই মধ্যে পুলিশ হাজির হয়।

স্থানীয় বাসিন্দা আনারুল ইসলাম, শুকুর আলী, রেশমা বেগম, কামরুন নাহার, নুরুনাহারসহ অনেকে বলেন, আমিনুর রহমান আমাদের বাচ্চা মেয়েদের ধর্ষণ করলো। আমরা ওর ফাঁসি চাই।

ঘটনাস্থল থেকে কোতোয়ালি থানার এসআই শহিদুল ইসলাম বলেন, আমরা ক্ষতিগ্রস্ত শিশু ও তাদের অভিভাবকদের থানায় নিয়ে গেছি।  

কোতোয়ালি থানার ইন্সপেক্টর তদন্ত সমীর কুমার সরকার বলেন, ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যরা থানায় এসেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত আমিনুর রহমানকে আটকে পুলিশ তৎপরতা শুরু করেছে।

x

Check Also

আদালতে খুনের ঘটনায় গাফিলতি খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লায় আদালতের এজলাসে বিচারকের সামনেই ছুরিকাঘাত করে ফারুক ( ২৮) নামে এক যুবককে হত্যা করার ...