সাম্প্রতিক

বিজেপিকেঃ বিজয় মাল্য’র তিব্র জবাব


সাম্প্রতিকী ডেস্কঃ তিনি দেশ ছেড়ে পালিয়েছেন এ কথা সত্য নয়। কিন্তু বিজেপি বার বার সে কথা বলছে। এটা তাদের পক্ষেই বলা সম্ভব। এ ভাবেই বিজেপিকে তীব্র আক্রমণ করলেন বিজয় মাল্য।

রবিবার এক টুইটে তিনি বলেন, ‘বিজেপি বার বার বলছে আমি দেশ ছেড়ে পালিয়েছি। কিন্তু সত্যটা হল এই যে, ১৯৯২ থেকে ব্রিটেনের স্থায়ী বাসিন্দা আমি। কিন্তু সেটা অস্বীকার করে পলাতক বলা হচ্ছে আমাকে। আর এটা বিজেপির পক্ষেই সম্ভব!’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক সাক্ষাত্কারের প্রসঙ্গ উল্লেখ করে মাল্য বলেন, “মোদী ওই সাক্ষাত্কারে বলেছিলেন ৯ হাজার কোটি টাকা ঋণ রয়েছে আমার। কিন্তু সরকার আমার যে সব সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তার আর্থিক মূল্য ১৪ হাজার কোটি টাকা।” মাল্যর অভিযোগ, সরকার যেখানে দাবি করছে তাঁর ঋণের সম্পূর্ণ টাকা উদ্ধার করা হয়েছে, তার পরেও বিজেপির মুখপাত্ররা তাঁকে বার বার আক্রমণ করছেন!

কিংফিশারকে বাঁচাতে বিভিন্ন পাবলিক সেক্টর ব্যাঙ্ক থেকে ৯ হাজার কোটি টাকা ঋণ নিয়েছিলেন মাল্য। কিন্তু সেই টাকা শোধ না করেই দেশ ছেড়ে পালান তিনি। ২০১৬ থেকে লন্ডনে রয়েছেন মাল্য। তাঁকে দেশে ফিরিয়ে আনার জন্য বহু দিন ধরেই ব্রিটেনের আদালতে মামলা চালাচ্ছে ভারত। গত ফেব্রুয়ারিতে ব্রিটেনের নিম্ন আদালত মাল্যর প্রত্যর্পণে সম্মতি জানায়। প্রত্যর্পণ সংক্রান্ত নথিতে সই করে দেন ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভিদও। তার পর থেকেই মাল্যকে দেশে ফেরানোর তোড়জোড় শুরু হয়েছে।

x

Check Also

সৌদি আরবে জেনেট জ্যাকসনের পদচারণায় জেদ্দা ওয়ার্ল্ড ফেস্টে কন্সার্ট নাচ ও গানে মাতাল

সৌদি আরব,তায়েফ প্রতিনিধি: জেডিএ ওয়ার্ল্ড ওয়ার্ল্ড ফেস্টের অংশ হিসাবে সৌদি আরবে আরো বেশি প্রোফাইল তারকা ...