সাম্প্রতিক

ইমরান খানকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সাম্প্রতিকী ডেস্কঃ প্রতিবেশী পাকিস্তানের জাতীয় দিবসে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা গ্রহণ করে পালটা ধন্যবাদ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী ইমরান খানও। চির প্রতিদ্বন্দ্বী এ দুই দেশের মধ্যে এ ধরনের শুভেচ্ছা বিনিময় একেবারে বন্ধ না হলেও বিরল তো অবশ্যই।

আজ ২৩ মার্চ পাকিস্তানের গণতান্ত্রিক দিবস। এই দিনটিকে পাকিস্তানে জাতীয় দিবস হিসেবেও পালিত হয়ে থাকে। এ বিশেষ দিনে কূটনৈতিক শিষ্টাচার মেনে পাকিস্তানকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।   এ ব্যাপারে টুইটারে তিনি লেখেন, ‘পাকিস্তানের জাতীয় দিবসে ওই দেশের সকল নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

উপমহাদেশের মানুষদের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে এবং শান্তি ও উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা।” একই সঙ্গে সন্ত্রাস ও হিংসা মোকাবিলায় এ অঞ্চলের সবাইকে একসঙ্গে কাজ করার বার্তাও দেন মোদি। ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। এ ব্যাপারে তিনিও টুইট করে তার প্রতিক্রিয়া জানান। তিনি টুইটারে লিখেন, আমাদের দেশবাসীর প্রতি ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তাকে আমি স্বাগত জানাচ্ছি। আমরা আজ পাকিস্তান দিবস পালন করছি। একই সাথে আমি বিশ্বাস করি, এটাই ভারতের কাছে কার্যকর একটি আলোচনায় বসার এটাই সময়। যাতে দুই দেশের বিবদমান সকল ইস্যুতে সমাধান আসে, বিশেষ করে কাশ্মির সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।