সাম্প্রতিক

আজ শ্রীলংকার বিপক্ষে মাঠে নামতে পারে লিটন-রুবেল

বিশ্বকাপে শুরুটা স্বপ্নের মতো হলেও টানা দুই ম্যাচে হেরে এই মূহূর্তে কিছুটা ব্যাকফুটে টিম বাংলাদেশ। চতুর্থ ম্যাচের আগে তাই বেশ সাবধানী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামার আগে কোনো প্রকারে ঝুঁকি নিতে নারাজ তিনি। এই ম্যাচে তাই একাদশে একাধিক পরিবর্তন দেখা যেতে পারে।

এবারের বিশ্বকাপটা ভালো কাটছে না মোহাম্মদ মিঠুনের। তিন ম্যাচে এই মিডল অর্ডার ব্যাটসম্যান করেছেন ৩৭ রান। শ্রীলংকার বিপক্ষে তাই তাকে বসিয়ে রাখার চিন্তা করতেই পারে টিম ম্যানেজমেন্ট। মিঠুনের বদলে তাই আজ লিটন দাসকে মূল একাদশে দেখা যেতে পারে। আয়ারল্যান্ড সফরে দুর্দান্ত ফর্মে ছিলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও দারুণ এক অর্ধশতক তুলে নেন লিটন। মিঠুনের অর্ফ ফর্মের সুযোগটা পেতেই পারেন লিটন।

আরেকটা পরিবর্তন হতে পারে লাল-সবুজের দলে। একাদশে ফেরানো হতে পারে রুবেল হোসেনকে। তবে সেক্ষেত্রে কে বাদ পড়তে পারেন সেটা স্পষ্ট নয়। ম্যাচটা ব্রিস্টলে বলে চার পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় খেলতে পারেন রুবেল। আর মাশরাফি যদি তিন পেসার নিয়ে নামতে চান আর রুবেল যদি মূল একাদশে থাকেন সেক্ষেত্রে বাদ পড়তে পারেন সাইফুদ্দিন।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল শ্রীলংকার বিপক্ষে রুবেল ও লিটন দাসকে দেখতে চান। সাবেক এই ওপেনার মিঠুন ও সাইফুদ্দিনকে একাদশের বাইরে রাখার পক্ষে। নাফিস জানান, বিশ্বকাপে রুবেলের পারফরম্যান্স দারুণ আর সম্প্রতি ভালো ছন্দে রয়েছেন লিটন দাস। তাই শ্রীলংকার বিপক্ষে এই দুজনকে একাদশে রাখলে সেটা বাংলাদেশের জন্য সুফল বয়ে আনবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

x

Check Also

বিয়ের ২৪ ঘণ্টার মধ্যে নববধূকে তালাক মোটরসাইকেল না পেয়ে

আন্তর্জাতিক ডেস্ক: কথা ছিল যৌতুক বাবদ বরকে নতুন মোটর সাইকেল দিবে, কিন্তু বিয়ের দিন সেটি ...