সাম্প্রতিক

অনলাইনে ভিক্ষা করে লাখপতি নারী দুবাই পুলিশের হাতে আটক

মাত্র ১৭ দিনে ৫০ হাজার মার্কিন ডলারের (৪২ লাখ ১৯ হাজার ৩২৫ টাকা) বেশি আয় করেন এক নারী। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় নিজের শিশু সন্তানের ছবি দিয়ে তাকে ভরণপোষণের জন্য অর্থসাহায্য চাইতেন ওই নারী। যদিও পরে সন্ধান মেলে তার এ অনলাইন ভিক্ষাবৃত্তি ছিল প্রতারণামূলক। গত রমজান মাসে এ ঘটনাটি ঘটেছে সংযুক্ত আরব আমিরাতে।

দুবাই পুলিশ জানিয়েছে, ওই নারী নিজেকে তালাকপ্রাপ্ত হিসেবে তুলে ধরতেন এবং টুইটার, ইনস্টাগ্রাম ও ফেসবুকে নানা পোস্ট দিয়ে অর্থসাহায্যের আবেদন করতেন। তবে তার সাবেক স্বামীর অভিযোগ, সন্তান ওই নারীর কাছে নেই। সন্তানের ভরণপোষণ করছেন তিনি। ওই নারী প্রতারণা করে সন্তানের ছবি পোস্ট করে ভিক্ষা করছেন। পরে তার সাবেক স্বামী ই-ক্রাইম প্ল্যাটফর্মের মাধ্যমে অভিযোগ করেন এবং সন্তান তার কাছে থাকার প্রমাণ দেন।

অনলাইনে ভিক্ষাবৃত্তি করে বিপুল পরিমাণ অর্থ আয় করেন ওই নারী। তবে দেশটিতে অনলাইনে ভিক্ষাবৃত্তি শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় ইতোমধ্যে ওই নারীকে আটক করা হয়েছে।

এ বিষয়ে দুবাই পুলিশের সাইবার অপরাধ বিভাগের ডেপুটি পরিচালক ক্যাপ্টেন আবদুল্লাহ আল সেহি জানান, অনলাইনে ভিক্ষা করা শাস্তিযোগ্য অপরাধ। এতে জেল বা জরিমানার বিধান রয়েছে। গত রমজান মাসে দেশটিতে ১২৮ ভিক্ষুককে আটক করা হয়েছে।

x

Check Also

আজ প্রিয়াঙ্কা চোপড়ার জন্মদিন

প্রিয়াঙ্কা চোপড়াকে পরিচিত করিয়ে দেওয়ার কিছু নেই। বিনোদন দুনিয়ার যৎসামান্য খবরও যাঁরা রাখেন, তাঁরা জানেন ...